kalerkantho


নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, সুন্দরগঞ্জে ২৬ জন প্রার্থীর জরিমানা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৬ ২১:৫৯



নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, সুন্দরগঞ্জে ২৬ জন প্রার্থীর জরিমানা

গাইবান্ধার সুন্দরগঞ্জে ইউনিয়ন পরিষদের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদের ২৬ জন প্রার্থীর কাছ থেকে ২৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. হাবিবুল আলম।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. হাবিবুল আলম জানান, ৩১ মার্চ সুন্দরগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে প্রার্থীরা প্রতীক বরাদ্ধ পেয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। কিন্তু নির্বাচনী প্রচার-প্রচারণায় প্রার্থীরা ‘সুস্পষ্টভাবে’ আচরণবিধি লঙ্ঘন করেছেন।

তিনি জানান, কঞ্চিবাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আবদুর করিমের (চশমা), বামনডাঙ্গা ইউনিয়নের জাপা মনোনীত প্রার্থী রেজাউল হক রেজা (লাঙল), সমেস উদ্দিন বাদশা (চশমা), আব্দুল গফুর মন্ডল (আনারস), শ্রীপুরের বিএনপি মনোনীত প্রার্থী শাহদাত হোসেনের (ধানের শীষ) কাছ থেকে ২ হাজার টাকা করে মোট ১০ হাজার ও সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদের ১৯ জনের কাছে আরও ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।

হাবিবুল আলম আরো জানান, জরিমানাপ্রাপ্ত প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘন না করার জন্য সর্তক করা হয়েছে। নির্বাচনের আগ পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সুন্দরগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯২, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৮৯ ও সাধারণ সদস্য পদে ৫৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে দলীয়ভাবে ৩৮ জন ও স্বতন্ত্র পদে রয়েছেন ৫৪ প্রার্থী। ১৩টি ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৯৩ হাজার ৫৬৫ জন।

 


মন্তব্য