kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


পাথরঘাটায় মহিলা পরিষদের মতবিনিময় সভা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৬ ১৭:২০



পাথরঘাটায় মহিলা পরিষদের মতবিনিময় সভা

বরগুনার পাথরঘাটায় নারী ও কন্যা শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা প্রতিরোধ বিষয়ে  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা ১১টায় বাংলাদেশ মহিলা পরিষদ বরগুনা জেলা শাখার উদ্যোগে পাথরঘাটা উপজেলা পরিষদের সেমিনার কক্ষে এ মতবিনিয় সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মহিলা পরিষদের পাথরঘাটা উপজেলা শাখার সভাপতি প্রভাষক মাহমুদা বেগমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. ইকবাল হোসেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাথরঘাটা পৌর মেয়র আনোয়ার হোসেন আকন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি মির্জা শহিদুল ইসলাম খালেদ, মহিলা পরিষদের বরগুনা জেলা শাখার সভাপতি খাদিজা বেগম, সহসভাপতি বেবি দাস, সমাজকল্যাণ সম্পাদক খালেদা ইসলাম সুইটি, পরিষদের পাথরঘাটা উপজেলা শাখার সম্পাদক কাউন্সিলর মুনিরা ইয়াসমিন খুশি প্রমুখ।

বক্তারা নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে নিজের ঘর থেকে কাজ শুরু করার আহ্বান জানান। সহিংসতা প্রতিরোধে নারীকে ক্ষমতাবান করতে ও বাল্যবিয়ে বন্ধ করতে কন্যা শিশুকে প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত  পৌঁছাতে সকল স্তরে নিরাপত্তা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা পরিষদের পক্ষে আন্তর্জাতিক সিডও সনদের অনুচ্ছেদ ২ ও ১৬ (১)(গ) এর ‌ওপর থেকে সংরক্ষণ প্রত্যাহার, রাষ্ট্র পরিচালনার কাজে জড়িত গুরুত্বপুর্ণ প্রতিষ্ঠানসহ বিচারক পদে নিয়োগ, বিবাহ, বিবাহ-বিচ্ছেদ সন্তানের অভিভাবকত্ব ও সম্পদ-সম্পত্তিতে নারী-পুরুষের সমঅধিকার নিশ্চিত করা, ভিকটিম সাপোর্ট সেন্টার এবং ওসিসির কার্যক্রম দেশব্যাপী আরো বিস্তৃত করাসহ মোট ১৭টি সুপারিশমালা তুলে ধরেন।

 


মন্তব্য