kalerkantho


শাবিতে কর্মচারি-গ্রামবাসী সংঘর্ষে আহত ১০

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৬ ১০:৩২



শাবিতে কর্মচারি-গ্রামবাসী সংঘর্ষে আহত ১০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রাস্তা নিয়ে বিরোধের জের ধরে কর্মচারিদের সাথে গ্রামবাসীর সংঘর্ষে দুই শিশুসহ অন্তত ১০ জন কর্মচারি আহত হয়েছেন। তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের কর্মচারি কোয়ার্টারের পার্শ্ববর্তী গ্রামবাসীদের সাথে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে অন্যান্যরা হলেন পরিবহন শ্রমিক রুফিয়ান, পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরেরর কর্মকর্ত মাজিবুর রহমান ও তার স্ত্রী স্বপ্না বেগমসহ দুই শিশু পলি ও জলি। আহত পরিবহন শ্রমিক রুফিয়ান বলেন, দুই শিশুদের রক্ষা করতে গেলে কয়েকজন তার দিকে ঢিল ছুঁড়তে থাকে। এতে  তার মাথা ফেটে যায়।  

এ বিষয়ে জালালাবাদ থানার এস আই প্রদীপ কুমার জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মাধ্যমে খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী খাদিমনগর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বার ওমর আলী জানান, ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তা নিয়ে বিরোধের জের ধরে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের কর্মকর্তা মাজিবুর রহমান ও পরিসংখ্যান বিভাগের কর্মচারি আব্দুল মায়ুনের সাথে পার্শ্ববর্তী গ্রামের রুবেল ও কাউসারের বাকবিতণ্ডা হয়। এরই এক পর্যায়ে রুবেল ও কাউসার মাজিবুর রহমান ও আব্দুল মায়ুনের বাসায় ঢিল ছুঁড়ে মারে। এতে প্রতিবাদ করলে রুবেল ও কাউসার আরও ২৫-৩০ জন গ্রামবাসীকে নিয়ে সংঘবদ্ধ হয়ে কোয়ার্টারের কর্মচারিদের ওপর হামলা করে। এতে আব্দুল মায়ুন, তার স্ত্রী রুমান বেগম ও তাদের সন্তান তাজিমুলসহ অন্তত ১০ জন আহত হন।

 


মন্তব্য