kalerkantho

মঙ্গলবার। ২১ ফেব্রুয়ারি ২০১৭ । ৯ ফাল্গুন ১৪২৩। ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮।


ইউপি নির্বাচন স্থগিতাদেশে রাজীবপুরে বিক্ষোভ, সমাবেশ অব্যাহত

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি   

১৫ মার্চ, ২০১৬ ২৩:১১



ইউপি নির্বাচন স্থগিতাদেশে রাজীবপুরে বিক্ষোভ, সমাবেশ অব্যাহত

কুড়িগ্রামের রাজীবপুরের ৩ ইউনিয়নের সাধারণ নির্বাচন স্থগিতাদেশে এলাকায় দফায় দফায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অব্যাহত রয়েছে। গতকাল সোমবারের মতো আজ মঙ্গলবারও উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভের খবর পাওয়া গেছে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনের দাবিতে এলাকাবাসি ওই বিক্ষোভ সমাবেশ করেছে বলে জানা গেছে।

আজ মঙ্গলবার রাজীবপুর শহরে নাগরিক কমিটির উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিল শেষে থানা মোড় চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন চেয়ারম্যান প্রার্থী গোলাম কিবরিয়া, কামরুল আলম বাদল, মেম্বার প্রার্থী, নুর আলম ও নাগরিক কমিটির সদস্য মুরাদ জং। একই সময়ে উত্তর কোদালকাটি ও বালিয়ামারী বাজারেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে নির্বাচনের প্রার্থীর লোকজন। এর আগের দিন সোমবারও রাজীবপুরে, নয়াচর বাজারে ও কোদালকাটি বাজারে বিক্ষোভ, সমাবেশ করা হয়।

প্রসঙ্গত, আগামি ৩১ মার্চ উপজেলার তিন ইউনিয়নের সাধরণ নির্বাচন স্থগিত করে হাইকোর্ট। সীমানা সংক্রান্ত জটিলতায় পৃথক ৩টি রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের ২১ নম্বর বেঞ্চ স্থগিতাদেশ দেয়। এর আগে গত ২ মার্চ তিন ইউনিয়নের সাধারণ নির্বাচনে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করে। প্রার্থীদের যাচাই-বাছাই ও প্রতীক বরাদ্দ কার্যক্রমও সম্পন্ন করে প্রশাসন। এতে তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে ১২জন, সংরক্ষিত মহিলা সদস্য ৫১জন ও সাধারণ সদস্য পদে ৯৮জন মনোনয়নপত্র দাখিল করেছেন।


মন্তব্য