kalerkantho

26th march banner

জামালপুরে স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিদর্শন করলেন কানাডিয়ান হাইকমিশন

জামালপুর প্রতিনিধি   

১৫ মার্চ, ২০১৬ ২০:৪৩



জামালপুরে স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিদর্শন করলেন কানাডিয়ান হাইকমিশন

গতকাল সোমবার ও আজ মঙ্গলবার কানাডিয়ান হাইকমিশনের উচ্চ পর্যায়ের একটি দল ইউনিসেফ ও ইউএনএফপির কারিগরি সহযোগিতায় জামালপুর জেলা স্বাস্থ্য বিভাগ, পরিবার পরিকল্পনা বিভাগ এবং উন্নয়ন সংঘের বাস্তবায়নাধীন মা ও নবজাতকের স্বাস্থ্যসেবা (এমএনএইচআই) কার্যক্রম পরিদর্শন করেছেন। পরিদর্শন দলের নেতৃত্ব দেন কানাডিয়ান হাইকমিশনের প্রথম সেক্রেটারি জোসেফ সেবাতু।

জামালপুর সদর উপজেলার গহেরপাড় কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম, কমিউনিটি গ্রুপের সভা, প্রসব পরিকল্পনা সভা, ইউনিয়ন মাতৃকল্যাণ কেন্দ্রের কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেন তারা। উপকারভোগীদের সাথে কথা বলে তারা কমিউনিটি ক্লিনিকের গুরুত্ব ও প্রয়োজনীয়তা এবং স্বাস্থ্য সেবার মানোন্নয়নে সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠান এবং উন্নয়ন সংঘের কার্যক্রম সম্পর্কে অবহিত হন। সেই সাথে   কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন দলটি।

উল্লেখ্য, কানাডা দীর্ঘদিন যাবৎ এই প্রকল্পে অনুদান দিয়ে আসছে।

ওই পরিদর্শন দলের সাথে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামালপুরের সিভিল সার্জন ডা. মোশায়ের উল ইসলাম, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক নিরঞ্জন বন্ধু দাম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জেসমিন, উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক রফিকুল আলম মোল্লা, ইউএনএফপির পরিবার পরিকল্পনা বিশেষজ্ঞ ডা. লোশান মনিসিংহে, ইউনিসেফ এর স্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. জিয়াউল মতিন, হাইকমিশনের স্বাস্থ্য ও পুষ্টি উপদেষ্টা ডা. আতাউর রহমান, ইউএনএফপি জামালপুর এর প্রোগ্রাম অফিসার আলাউদ্দিন আবু তৌহিদ, উন্নয়ন সংঘের জেলা ব্যবস্থাপক লিটন চন্দ্র।

 


মন্তব্য