kalerkantho


নাঙ্গলকোটে ইউপি মেম্বারের বিরুদ্ধে সরকারি পুকুরের মাছ লুটের অভিযোগ

কুমিল্লা দক্ষিণ প্রতিনিধি   

১৫ মার্চ, ২০১৬ ১৮:১৩



নাঙ্গলকোটে ইউপি মেম্বারের বিরুদ্ধে সরকারি পুকুরের মাছ লুটের অভিযোগ

কুমিল্লার নাঙ্গলকোটে জামাল উদ্দিন ভূঁইয়া নামে এক ইউপি সদস্যদের বিরুদ্ধে সরকারি পুকুরের মাছ লুট করার অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্রে জানায়, আজ মঙ্গলবার ভোরে উপজেলার দৌলখাঁড় ইউনিয়ন পরিষদের সদস্য জামাল উদ্দিন ভূঁইয়া দৌলখাঁড় বাজার এলাকার কাঁচারি বাড়ি পুকুর নামে পরিচিত একটি সরকারি পুকুরে সেলুমেশিন বসিয়ে পুকুরের পানি কমিয়ে বিভিন্ন প্রজাতির প্রায় ২ লাখ টাকা মূল্যের পোনা মাছ লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় ওই এলাকায় লোকজনের মাঝে উত্তেজনা দেখা দেয়।

নাম প্রকাশ না করার শর্তে ওই এলাকার অন্তত পাঁচজন বাসিন্দা এ বিষয়ে বলেন, মেম্বার জামাল এলাকার প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছে না। তিনি সরকারের নিয়মনীতির কোন তোয়াক্কা না করে আজ (গতকাল মঙ্গলবার) সকালে প্রকাশ্যে পুকুরের মাছ লুট করে নিয়ে গেছেন।

তবে এ প্রসঙ্গে অভিযুক্ত জামাল উদ্দিন ভূঁইয়া বলেন, গত ২ বছর ধরে পুকুরটিতে তিনি বর্গা চাষি হিসেবে মাছ চাষ করছেন। শনিবার রাতে কে বা কাহারা জাল দিয়ে পুকুর থেকে মাছ চুরি করে নিয়ে গেছে। এ খবর শুনে গত সোমবার পুকুরে সেলুমেশিন বসিয়ে আমি নাঙ্গলকোট বাজারে আসি। পরে রাতে বাড়িতে গিয়ে দেখি আওয়ামী লীগের নামধারী কিছু লোক মাছগুলো লুট করে নিয়ে যাচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো.জামিরুল ইসলাম জানান, এ ঘটনার খবর পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 


মন্তব্য