kalerkantho


সাত দিনের আলটিমেটাম

ভোলায় নদীভাঙন থেকে রক্ষার দাবিতে গণসমাবেশ

ভোলা প্রতিনিধি    

১৫ মার্চ, ২০১৬ ১৮:০৩



ভোলায় নদীভাঙন থেকে রক্ষার দাবিতে গণসমাবেশ

মেঘনা নদীর ভাঙনের হাত থেকে ভোলাকে রক্ষায় ইলিশা রক্ষা প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়নের দবিতে ভোলা-লক্ষ্মীপুর সড়ক অবরোধ করে গণসমাবেশের আয়োজন করা হয়। 'ইলিশা বাচাঁও আন্দোলন কমিটি'র ডাকে আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়।

নদীভাঙন থেকে ভোলাকে রক্ষার দাবিতে গণসমাবেশ থেকে আগামী সাত দিনের আলটিমেটাম দেওয়া হয়েছে। এর মধ্যে কাজ শুরু না করা হলে আরো কঠোর অন্দোলন কর্মসূচি পালন করা হবে বলেও জানান তারা। এ ছাড়া আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ভোলা-লক্ষ্মীপুর ফেরিঘাট চালু করারও দাবি জানানো হয়।

বক্তারা বলেন, গত পাঁচ মাসে ভয়াবহ নদীভাঙনে বহু পরিবার গৃহহারা হয়েছে। নদীগর্ভে বিলীন হয়ে গেছে বহু ঘর-বাড়ি, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠানসহ গুরুত্বপূর্ণ স্থাপনা। কিন্তু পানি উন্নয়ন বোর্ড ভাঙন রোধে তেমন কোনো ব্যবস্থা গ্রহন করেনি। তাই নদীভাঙন রোধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানান তাঁরা। আন্দোলনকারীরা ভোলাকে রক্ষার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

দুপুর ১২টার দিকে আন্দোলনের প্রতি একাত্মতা ঘোষণা করে বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী তোফায়েল হোসেন।

সমাবেশে আরো বক্তব্য দেন ভোলা সদর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, পূর্ব ইলিশা আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী  হাসনাইন আহম্মেদ হাসান, ইলিশা বাচাঁও আন্দোলন কমিটির আহ্বায়ক মো. আনোয়ার হোসেন, হোসেন মিয়া, মহিউদ্দিন মাস্টার, নুরুল ইসলাম হাওলাদার, ইব্রাহিম, সুমন প্রমুখ।

 


মন্তব্য