kalerkantho

26th march banner

কলারোয়ায় ইউপি নির্বাচন থেকে সরে দাড়ালেন বিদ্রোহী প্রার্থী

সাতক্ষীরা প্রতিনিধি   

১৫ মার্চ, ২০১৬ ১৭:৪৬



কলারোয়ায় ইউপি নির্বাচন থেকে সরে দাড়ালেন বিদ্রোহী প্রার্থী

কলারোয়ার জয়নগর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী প্রভাষক মনিরা বিশ্বাস ইউপি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। একই সাথে তিনি দলীয় প্রার্থী সামছুদ্দিন আল মাসুদ বাবুকে নৌকা প্রতীককে জয়যুক্ত করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন। আজ মঙ্গলবার বিকালে উপজেলার বসন্তপুর গ্রামে নৌকা প্রতিকের নির্বাচনী প্রচার ও গণসংযোগ শেষে তিনি এ ঘোষণা দেন। এ সময় তার স্বামী ব্যবসায়ী আব্দুল গফ্ফার বাবুসহ ইউনিয়নের নয়টি ওয়ার্ডের কর্মী-সমর্থকরা উপস্থি ছিলেন।

জানা গেছে, সাতক্ষীরায় গত রবিবার আওয়ামী লীগের ৫৮ জন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে সাময়িক বহিস্কার করার দুই দিনের মাথায় আজ মঙ্গলবার জেলার একজন মাত্র এই বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

এ ব্যাপারে মনিরা বিশ্বাস জানান, দলে শৃঙ্খলা বজায় রাখা প্রতিটি নেতা ও কর্মীর দায়িত্ব। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নৌকা প্রতীকের ওপর পূর্ণ আস্থা রেখে উপজেলা ও জেলা নেতৃবৃন্দের প্রতি অনুগত্য প্রদর্শন করে তিনি নির্বাচন থেকে সরে দাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেন। একই সাথে তিনি নৌকা প্রতিকের বিরুদ্ধে নির্বাচনে অংশ গ্রহণ করা এলাকার সকল বিদ্রোহী প্রার্থীদের তার মতো সরে দাড়িয়ে নৌকাকে জয়ী করার অনুরোধ জানান।

এ ব্যাপারে কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন জানান, উপজেলার জয়নগর ইউনিয়সসহ ১১টি ইউনিয়নে আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থীরা জেলা ও উপজেলা নেতাদের নির্দেশ অমান্য করে ভোটের মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তিনি আরো জানান, দলের শীর্ষ নেতৃত্বকে বুড়ো আঙ্গুল দেখিয়ে চ্যালেঞ্জ করা এসব বিদ্রোহী প্রার্থীদের কারণে দল মনোনীত নৌকা প্রতিকের প্রার্থীরা প্রচার প্রচারনায় পিছিয়ে পড়েছেন। আর এতে সুযোগে সুবিধা নিচ্ছেন বিরোধী দল বিএনপি জামায়াত সমর্থিত প্রার্থীরা।   


মন্তব্য