kalerkantho


সৈয়দপুর অগ্নিকাণ্ডে চার পরিবারের সর্বস্ব পুড়ে ছাই

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি    

১৫ মার্চ, ২০১৬ ১৭:৪৫



সৈয়দপুর অগ্নিকাণ্ডে চার পরিবারের সর্বস্ব পুড়ে ছাই

নীলফামারীর সৈয়দপুরে আগুনে পুড়ে চারটি পরিবারের সর্বস্ব ছাই হয়ে গেছে। উপজেলার কামারপুকুর ইউনিয়নের নিয়ামতপুর প্রামানিকপাড়ায় গতকাল সোমবার দিবাগত গভীর রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে পরিবারগুলোর প্রায় ৫-৬ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে বলে  তাৎক্ষণিকভাবে ধারণা করা হচ্ছে। বর্তমানে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো খোলা আকাশের নিচে অবস্থান করছে।

জানা গেছে, ঘটনার দিন রাত আনুমানিক ৩টার দিকে উল্লিখিত এলাকার শফিয়ার রহমান, মোখছেদুল ইসলাম, মোখলেছুর রহমান ও খায়রুল ইসলামের বাড়িতে আগুন লাগে। তবে ঠিক কোন বাড়িতে আগুনের সূত্রপাত হয়- তা জানা যায়নি। আগুনে পরিবার চারটির ১০টি আধাপাকা ও খড়ের ঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। গভীর রাতে সংঘটিত এ অগ্নিকাণ্ডে পরিবারগুলোর ঘুমন্ত সদস্যরা কোন রকমে ঘর থেকে বেরিয়ে আসেন। ফলে তাদের ঘরে থাকা মালামাল ভস্মীভূত হয়। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা পরনের কাপড় ছাড়া কোনো কিছুই রক্ষা  করতে পারেননি। খবর পেয়ে স্থানীয় দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আজ সকালে সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. শফিউল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর একটি তালিকা তৈরি করেন। তিনি জানান, ক্ষতিগ্রস্ত পরিবারের ওই তালিকা নীলফামারী জেলা প্রশাসক বরাবর পাঠানো হয়েছে। সেখান থেকে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সাহায্যের উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

 


মন্তব্য