kalerkantho


আন্দোলনের ডাক শিক্ষকদের

পাথরঘাটায় রিটার্নিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি    

১৫ মার্চ, ২০১৬ ১৭:০৮



পাথরঘাটায় রিটার্নিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি

বরগুনার পাথরঘাটায় একজন রিটানিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেছে নির্বাচন কমিশন। প্রতিবাদে প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ তাঁকে পুনর্বহালের দাবিতে আন্দোলনের ডাক দিয়েছেন।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ওই কর্মকর্তাকে পুনরায় দায়িত্ব প্রদান করা না হলে কঠিন কর্মসূচির ঘোষণা দিয়ে শহরে মিছিল করেছে প্রাথমিক শিক্ষকরা। আগামী ২২ মার্চ পাথরঘাটায় ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

পাথরঘাটা উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাত ইউনিয়নে  নিয়োজিত চারজন রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়। এর মধ্যে থেকে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জালাল আহমেদকে চরদুয়ানী ইউনিয়নের দায়িত্ব দেওয়া হয়। তাঁকে গতকাল সোমবার নির্বাচন কমিশনের উপসচিব মো. শামসুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে পরিবর্তন করে উপজেলা  পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. শাকিল আহমেদকে দায়িত্ব প্রদান করা হয়। পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. ইকবাল হোসেন এ পরিবর্তনের চিঠি গতকাল সোমবার পেয়েছেন বলে স্বীকার করেছেন।

এদিকে, পাথরঘাটা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ আজ সকাল ১১টায় পাথরঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে শিক্ষা  কর্মকর্তাকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার প্রতিবাদ জানান। সংবাদ সম্মেলনে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. সগির হোসেন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, নব সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আকতারুজ্জামান বাদল, সাধারণ সম্পাদক মো. শাহীনসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা উপস্থিত ছিলেন।

 


মন্তব্য