kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


কালকিনিতে এসিল্যান্ড লাঞ্ছিত, মামলা দায়ের

মাদারীপুর প্রতিনিধি    

১৫ মার্চ, ২০১৬ ১৬:৪৬



কালকিনিতে এসিল্যান্ড লাঞ্ছিত, মামলা দায়ের

মাদারীপুর জেলার কালকিনি উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. সাঈদুজ্জামান খানকে অফিস চলাকালে তাঁর কার্যালয়ে ঢুকে তাঁকে শারীরিক লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার বিকেল সাড়ে  ৫টার দিকে তার অফিস কড়্গে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে রাতে কালকিনি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ, ভুক্তভোগী ও মামলা সূত্রে জানা যায়, কালকিনি উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের মাধ্যমে উপজেলার জনসাধারণের মধ্যে ওএমএস'র  বরাদ্দকৃত চাল বিতরণের সরকারি চিঠি ১০ মার্চ হাতে পান ভারপ্রাপ্ত ইউএনও সহকারী কমিশনার (ভূমি) মো. সাঈদুজ্জামান খান। চিঠিতে নথিতে উপস্থাপন করে সভা আহ্বানের মাধ্যমে ডিলারের তালিকাসহ উপস্থাপনের জন্য নোট লেখা হয়।

গতকাল সোমবার বিকেল ৫টার দিকে ওএমএস'র চাল বিতরণের জন্য একটি রেজুলেশন তৈরি করে তাতে ১০ মার্চের তারিখে স্বাক্ষর করতে বলেন কালকিনি উপজেলা খাদ্য কর্মকর্তা মো. শাজাহান খান, কালকিনি থানার ওসি কৃপা সিন্দু বালা ও এলএসডি রাসেদুজ্জামান খান। বিষয়টি অবৈধ বলে তাতে স্বাক্ষর করতে অপারগতা প্রকাশ করেন সাঈদুজ্জামান খান।

এ সময় কালকিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তৌফিকুজ্জামান শাহিন সহকারী কমিশনার (ভুমি) সাঈদুজ্জামান খানকে তাঁর ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে ফাইলে স্বাক্ষর করতে বলেন। এতেও তিনি অপারগতা প্রকাশ করেন।

পরে বিকেল সাড়ে ৫টার দিকে সহকারী কমিশনারের (ভুমি) কার্যালয়ে গিয়ে তাঁকে এবং ইউএনওকে দেখে নেোয়ার হুমকি দেন। এ সময় স্থানীয় মো. শাহ আলম সরদার ও বাচ্চু হাওলাদারসহ তিনজন মিলে সহকারী কমিশনার (ভূমি) সাঈদুজ্জামান খানকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। এ ঘটনায় কালকিনি থানায় সরকারি দায়িত্ব পালনকালে অন্যায়ভাবে আক্রমণ করে কিল ঘুষি মারায় একটি মামলা দায়ের করা হয়েছে।  

কালকিনি উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. সাঈদুজ্জামান খান বলেন, "কালকিনি উপজেলা চেয়ারম্যান আমাকে অবৈধ কাজের জন্য স্বাক্ষর দিতে বললে আমি তাতে রাজি না হলে তিনি ক্ষেপে আমার কার্যালয়ে এসে হুমকি দিয়ে বের হলেই ২-৩ জন ছেলে এসে আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। তাই এ ঘটনায় কালকিনি থানায় মামলা করা হয়েছে। কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
 
 


মন্তব্য