kalerkantho

26th march banner

রাজীবপুরের ৩ ইউনিয়নের নির্বাচন স্থগিতের প্রতিবাদে বিক্ষোভ, সমাবেশ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৬ ২১:৫৪



রাজীবপুরের ৩ ইউনিয়নের নির্বাচন স্থগিতের প্রতিবাদে বিক্ষোভ, সমাবেশ

কুড়িগ্রামের রাজীবপুরে আগামি ৩১ মার্চ অনুষ্ঠিতব্য ৩ ইউনিয়নের সাধারণ নির্বাচন স্থগিতের খবরে আজ সোমবার এলাকার হাজারো জনসাধারণ বিক্ষোভে ফেটে পড়ে। নির্বাচনের দাবিতে এদিন রাজীবপুর সদর, দোকালকাটি ও মোহনগঞ্জের বিক্ষুদ্ধ জনসাধারণ পৃথক পৃথক বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ শেষে বিক্ষুদ্ধরা সমাবেশ করে। এ সময় তারা ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনের দাবি জানান এবং নির্বাচন নিয়ে চক্রান্তকারী তিন ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানকে অবাঞ্চিত ঘোষণা করেন।

আজ সোমবার বিকাল ৪টার দিকে রাজীবপুর নাগরিক কমিটির আহ্বায়ক আলহাজ্ব আজিম উদ্দিনের নেতৃত্বে সদর ইউনিয়নের একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে থানা মোড় চত্বরে এসে সমাবেশে মিলিত হয়। এ সময় বক্তব্য রাখেন চেয়ারম্যান প্রার্থী গোলাম কিবরিয়া ও কামরুল আলম বাদল, মেম্বার প্রার্থী, নুর আলম, আশরাফ হোসেন, শফিকুল ইসলাম, রজব আলী, আজাদ খাঁ। একই সঙ্গে মোহনগঞ্জ সরকারি প্রাথমিক স্কুল মাঠ ও কোদালকাটি সাদাকাত হোসেন উচ্চ বিদ্যালয় মাঠে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়।

এদিকে, তিন ইউনিয়নের সাধারণ নির্বাচনে গত ২ মার্চ মনোনয়নপত্র দাখিল করে প্রার্থীরা। এতে তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে ১২জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫১জন ও সাধারণ সদস্য পদে ৯৮ জন মনোনয়নপত্র দাখিল করেন। আজ সোমবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেওয়া হয়। উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

অপরদিকে সীমানা সংক্রান্ত জটিলতায় পৃথক ৩টি রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের ২১নং বেঞ্চ গতকাল রবিবার নির্বাচন স্থগিতের আদেশ দেন। এ খবর পাওয়ার পর এলাকাবাসী বিক্ষুদ্ধ হয়ে ওঠে। উৎসবের আমেজ হয়ে যায় উত্তেজনায়।


মন্তব্য