kalerkantho

রবিবার। ২২ জানুয়ারি ২০১৭ । ৯ মাঘ ১৪২৩। ২৩ রবিউস সানি ১৪৩৮।


দুর্নীতির মূল উৎপাটন করাই প্রথম কাজ হবে : দুদকের নতুন চেয়ারম্যান

গোপালগঞ্জ প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৬ ২১:২৬



দুর্নীতির মূল উৎপাটন করাই প্রথম কাজ হবে : দুদকের নতুন চেয়ারম্যান

দুদকের নবনিযুক্ত চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, আমাদের দেশে জিডিপির শতকরা ২ ভাগ দুর্নীতি হয়। এই দুর্নীতি কমিয়ে আনতে পারলে জিডিপি সাড়ে ৬ থেকে বেড়ে ৯ হবে। এখানে আমরা কেউ চাকরি করতে আসিনি, দুর্নীতির মূল উৎপাটন করাই আমার প্রথম কাজ হবে। আজ সোমবার সন্ধ্যা সোয়া ৬ টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় বাংলাদেশ ব্যাংকের বিপুল পরিমাণ অর্থ খোয়া যাওয়ার বিষয়ে দুদক চেয়ারম্যান বলেন, এটা হ্যাকিং না হাইজ্যাকিং গভীর উদ্বেগের বিষয়। ইতিমধ্যে বিষয়টি নিয়ে বাংলাদেশ ব্যাংক ও র‌্যাব তদন্ত  শুরু করেছে।

তিনি আরো বলেন, আজই দায়িত্ব গ্রহণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানের প্রতি শ্রদ্ধা জানাতে টুঙ্গীপাড়া এসেছি। আজ থেকে আমরা কাজ শুরু করতে চাই।

এর আগে দুদক চেয়ারম্যান বঙ্গবন্ধুর সমাধী সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পন, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় দুদকের নব-নিযুক্ত কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম, গোপালগঞ্জের জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, টুঙ্গীপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিযাকত আলী লেকু, টুঙ্গীপাড়া দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক সৈয়দ বদরুল আলমসহ টুঙ্গীপাড়া ও গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


মন্তব্য