kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


কক্সবাজারে ই-জিপি বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার    

১৪ মার্চ, ২০১৬ ১৮:১১



কক্সবাজারে ই-জিপি বিষয়ক কর্মশালা

কক্সবাজারে ইলেকট্রনিক গভর্নমেন্ট প্রকিউরমেন্ট (ই-জিপি ) বিষয়ে দিনব্যাপী সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমই) সচিব ফরিদ উদ্দীন আহম্মদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন সরকারি ক্রয় কার্যক্রমে দক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য পাবলিক প্রকিউরমেন্ট আইন ও বিধিমালা সর্বক্ষেত্রে প্রয়োগ করা দরকার। দেশের মোট বাজেটের প্রায় ৮০ শতাংশ অর্থ ব্যবহার হয় সরকারি ক্রয় কার্যক্রমে। এ কারণে সার্বিক সরকারি উন্নয়ন কর্মকাণ্ডকে গতিশীল করতে ই-জিপি কার্যক্রমের বিকল্প নেই।

কক্সবাজারের জেলা প্রশাসক আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় পরিকল্পনা মন্ত্রণালয়ের সিপিটিইউ-আইএমই বিভাগের মহাপরিচালক ফারুক হোসেন, বিশ্বব্যাংকের প্রধান ক্রয় বিশেষজ্ঞ ড. জাফরুল ইসলাম ও প্রকিউরমেন্ট কনসালটেন্ট মো. মোস্তাফিজুর রহমান, বিসিসিপির সিনিয়র ডেপুটি ডাইরেক্টর খাদিজা বিলকিস,  মন্ত্রণালয়ের যোগাযোগ পরামর্শক মো. শফিউল আলম প্রমুখ বক্তব্য দেন।

কর্মশালায় জেলার সরকারি সকল দপ্তরের প্রধানরা, ব্যাংক কর্মকর্তা, গণমাধমকর্মী, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


মন্তব্য