kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


তৃতীয় সমাবর্তনে যোগ দিতে চুয়েটে রাষ্ট্রপতি

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৬ ১৫:৪১



তৃতীয় সমাবর্তনে যোগ দিতে চুয়েটে রাষ্ট্রপতি

তৃতীয় সমাবর্তনে যোগ দিতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছেছেন রাষ্ট্রপতি ও আচার্য মো. আবদুল হামিদ। আজ সোমবার দুপুর সোয়া ২টায় বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠানস্থলের পাশে তৈরি করা হেলিপ্যাডে তাকে বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করে। এ সময় চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে স্বাগত জানান। এরপর শোভাযাত্রায় অংশ নেন রাষ্ট্রপতি ও আচার্য মো. আবদুল হামিদ।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ২০১২ সালের ১৬ অক্টোবর থেকে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ১৬০৩ জনকে এবারের সমাবর্তনে ডিগ্রি দিচ্ছে চুয়েট। এবার স্নাতকে ১৫৬৪ জন, মাস্টার্সে ৩২ জন, পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা চারজন এবং পিএইচডি ডিগ্রি পাচ্ছেন তিনজন। এর মধ্যে গোল্ড মেডেল পাবেন চারজন। সমাবর্তনে এবারই প্রথম পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগ থেকে প্রকৌশল ডিগ্রি দেওয়া হবে।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত আছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে আছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। এ ছাড়া বক্তব্য রাখবেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

সমাবর্তন অনুষ্ঠানে আরও উপস্থিত আছেন চুয়েটের পুরকৌশল অনুষদের ডিন ড. মো. হজরত আলী, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. আশুতোষ সাহা, যন্ত্রকৌশল অনুষদের ডিন ড. মো. মাহবুবুল আলম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন ড. মাহমুদ আব্দুল মতিন ভূঁইয়া, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন ড. মোস্তাফা কামাল ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

 


মন্তব্য