kalerkantho


আওয়ামী লীগ প্রার্থীর নিরাপত্তা চেয়ে সিইসির কাছে আবেদন

নিজস্ব প্রতিবেদক    

১৪ মার্চ, ২০১৬ ১২:২৮



আওয়ামী লীগ প্রার্থীর নিরাপত্তা চেয়ে সিইসির কাছে আবেদন

সাতক্ষীরার তালা উপজেলার খলিলনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রণব ঘোষ বাবলুর জীবনের নিরাপত্তা চেয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর আবেদন জানানো হয়েছে। গতকাল রবিবার নির্বাচন কমিশন সচিবালয়ে লিখিত ওই আবেদন জানান সাংবাদিক ও মানবাধিকারকর্মী সাকিলা রুমা।

আবেদনের অনুলিপি খুলনা বিভাগীয় কমিশনার এবং সাতক্ষীরার ডিসি ও এসপিসহ সংশ্লিষ্ট সব দপ্তরে পাঠানো হয়েছে।

লিখিত আবেদনে বলা হয়, দুইবার নির্বাচিত চেয়ারম্যান ও আগামী নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী প্রণব ঘোষ বাবলু বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। গত ৯ মার্চ গভীর রাতে গণসংযোগ শেষে তিনি কয়েকজন কর্মীকে নিয়ে বাসায় ফিরছিলেন। নির্বাচনী এলাকার হরিশচন্দ্র কাঠি নামক স্থানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আজিজুর রহমান রাজুর সন্ত্রাসী বাহিনী তাঁর ওপর হামলা চালায়। ওই ঘটনায় পাঁচজন আহত হন। মারাত্মক আহত প্রার্থী প্রণব ঘোষ বাবলু এখন‌ও হাসপাতালে চিকিৎসাধীন।

আবেদনে আরো বলা হয়, আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আজিজুর রহমান রাজু ভোট আদায়ের জন্য বেশকিছু দিন ধরে সাধারণ ভোটারদের হুমকি দিয়ে আসছেন। তিনি ও তাঁর সমর্থকরা জোরপূর্বক ভোটকেন্দ্র দখলের ষড়যন্ত্রে লিপ্ত। এ কারণে ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি অবিনতির আশঙ্কা রয়েছে।

এমনকি আবারো হামলা হতে পারে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নিরাপত্তা নিশ্চিতসহ নির্বাচনী পরিবেশ বজায় রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সিইসির হস্তক্ষেপ কামনা করা হয়েছে ওই আবেদনে।

 


মন্তব্য