kalerkantho


নেত্রকোনায় পুলিশ-এলাকাবাসীর সংঘর্ষ, গুলি বর্ষণ: ওসিসহ আহত ২০

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ২৩:৩০



নেত্রকোনায় পুলিশ-এলাকাবাসীর সংঘর্ষ, গুলি বর্ষণ: ওসিসহ আহত ২০

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নেত্রকোনা-১ আসনের এমপি’র ভাতিজা সুজন বিশ্বাস কর্তৃক ইউপি সদস্য সাইফুলকে মারধরের ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ ও ভাঙচুর করে উত্তেজিত জনতা। উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশও বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে।

এতে চার পুলিশসহ ২০ জন আহত হয়। আজ রবিবার সন্ধ্যায় কলমাকান্দা-নেত্রকোনা সড়কের গুতুরা বাজার এলাকায় এ ঘটনাটি ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, নেত্রকোনা-১ (দূর্গাপুর-কলমাকান্দা) আসনের সংসদ সদস্য ছবি বিশ্বাসের ভাতিজা যুবলীগ নেতা সুজন বিশ্বাস রবিবার বিকেলে পোগলা ইউনিয়ন পরিষদের মেম্বার স্থানীয় আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলামকে কোন এক বিষয়ে খেলার মাঠে ডেকে নিয়ে মারধর করে। এ সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ আওয়ামী লীগের নেতাকর্মী ও এলাকাবাসী সংঘবদ্ধ হয়ে কলমাকান্দা-নেত্রকোনা সড়কের গুতুরা বাজার এলাকায় সড়ক অবরোধ করে সুজন বিশ্বাসের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে স্লোগান দিতে থাকে। এ সময় কলমাকান্দা-নেত্রকোনা সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ গুতুরা বাজারে পৌঁছে সড়ক অবরোধকারীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করতে গেলে পুলিশের সঙ্গে ক্ষুব্ধ এলাকাবাসী সংঘর্ষে জড়িয়ে পড়ে। তারা এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশও উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এতে ২০ নেতাকর্মীসহ ও ওসি মিজানুরসহ ৪ পুলিশ আহত হয়।

এ সংঘর্ষের সত্যতা স্বীকার করে সহকারী পুলিশ সুপার (বারহাট্টা সার্কেল) মামুন চিশতী বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

 


মন্তব্য