kalerkantho

25th march banner

নির্দেশ অমান্য করলে চিকিৎসকদের স্ট্যান্ড রিলিজ : স্বাস্থ্য প্রতিমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ২৩:১৯



নির্দেশ অমান্য করলে চিকিৎসকদের স্ট্যান্ড রিলিজ : স্বাস্থ্য প্রতিমন্ত্রী

সরকারি হাসপাতালের চিকিৎসকদের নিজ নিজ কর্মস্থলে থেকে চিকিৎসা সেবা দেওয়ার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন। তিনি বলেছেন, এই নির্দেশ অমান্য করলে চিকিৎসকদের স্ট্যান্ড রিলিজ (তাৎক্ষণিক প্রত্যাহার) করা হবে। আজ রবিবার দুপুরে মানিকগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি আরো বলেন, ঢাকা ও আশপাশের এলাকায় থাকা দেড় হাজার অতিরিক্ত চিকিৎসককে খুব শিগগিরই প্রয়োজনীয় হাসপাতালগুলোতে বদলি করা হবে।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, সরকারি হাসপাতালে রোগীদের ৩২ পদের ওষুধ বিনামূল্যে দেওয়া হচ্ছে। স্বাস্থ্যসেবার উন্নয়নে হাজার হাজার কোটি টাকা ব্যয়ে যন্ত্রপাতি কেনা হচ্ছে। এসব যন্ত্রপাতি কেনায় টেন্ডার দুর্নীতিবাজদের চিহ্নিত করে স্বাস্থ্যসেবায় দুর্নীতি বন্ধে কাজ করছে সরকার।

এ ছাড়াও সভায় স্বাস্থ্য সেবার উন্নয়নে মানিকগঞ্জে ৫০ শয্যার ডায়াবেটিস হাসপাতালসহ চারটি প্রকল্পের কাজ দ্রুত শুরু করার ঘোষণা দেন প্রতিমন্ত্রী।

সিভিল সার্জনের সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডা. মো. ইমরান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস, মানিকগঞ্জ মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. আকতারুজ্জামানসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চিকিৎসকরা।

 


মন্তব্য