kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


কক্সবাজারে ১১ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী বহিস্কার

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৩ মার্চ, ২০১৬ ১৭:৫৭



কক্সবাজারে ১১ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী বহিস্কার

প্রথম দফায় কক্সবাজার জেলার ১৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ১১ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে বহিস্কার করেছে জেলা আওয়ামী লীগ। এই ১৯টি ইউনিয়নের মধ্যে কুতুবদিয়া, মহেশখালী ও টেকনাফের ১৭টি ইউনিয়নে আগামী ২২ মার্চ এবং টেকনাফের অপর ২টি ইউনিয়নের নির্বাচন  ২৭ মার্চ অনুষ্ঠিত হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিস্কৃত বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের মাষ্টার মোহাম্মদুল্লাহ, এ্যাডভোকেট মোস্তাক আহমদ এবং কাউসার সিকদার, কুতুবদিয়া উপজেলার কৈয়ারবিলের মনোয়ারুল ইসলাম মুকুল, বড়ঘোপ ইউনিয়নের আলহাজ্ব ছাবের আহমদ এবং উত্তর ধুরুং ইউনিয়নের সিরাজদ্দৌলা, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নুর হোসেন, সেন্টমার্টিন ইউনিয়নের নূর আহমদ, আবদুর রহমান, টেকনাফ সদর ইউনিয়নের শাহজাহান এবং বাহারছড়া ইউনিয়নের মো. হাবিব উল্লাহ। এসব প্রার্থীকে সংশ্লিষ্ট উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন থেকে বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনায় দলের সকল পদ ও পদবী থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।

এ ব্যাপারে আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদক আরও জানান, ওইসব বিদ্রোহী প্রার্থীদেরকে সমাবেশ করে অথবা পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে প্রার্থীতা প্রত্যাহারপূর্বক দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ প্রদান করা হয়। অন্যথায় তাদেরকে চুড়ান্তভাবে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


মন্তব্য