ধামরাইয়ে পোল্ট্রি খামারিদের নিয়ে-335485 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


ধামরাইয়ে পোল্ট্রি খামারিদের নিয়ে সচেতনতামূলক সেমিনার

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৬ ১৭:১২



ধামরাইয়ে পোল্ট্রি খামারিদের নিয়ে সচেতনতামূলক সেমিনার

ঢাকার ধামরাইয়ে আজ রবিবার উপজেলার শতাধিক পোল্ট্রি খামারিদের নিয়ে সচেতনতামূলক সেমিনারের আয়োজন করে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর। এতে মূল বিষয়বস্তু ছিল খামার স্থাপন ও জৈব নিরাপত্তাবিষয়ক সেমিনার। উপজেলা পরিষদের তৃতীয় তলার সভাকক্ষে পোল্ট্রি খামারিদের সমস্যা ও কোথায় খামার স্থাপন করলে সাধারণ জনগণের অসুবিধা হবে না-তা নিয়ে সচেতনতামূলক বিষয়ে আলোচনা করা হয়।

এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. খোরশেদ আলম সরকারি  বিধান অনুযায়ী জনবসতি এলাকা থেকে ২০০ মিটার দূরত্বে খামার স্থাপন করার পরামর্শ দেন। এ ছাড়া লেয়ার ও ব্রয়লার মুরগিকে গুণগত মানের সুষম খাবার খাওয়াতে খামারিদের পরামর্শ দেওয়া হয় যাতে পরিবেশ ও মানবদেহে কোনো প্রভাব না পড়ে। পরে খামারে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ  সরবরাহের দাবি জানান খামারিরা। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. খোরশেদ আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শরিফুল ইসলাম।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা, উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা, থানার ওসি মোহাম্মাদ রিজাউল হক, এসিআই অ্যানিম্যাল হেলথের বিজনেস ডিরেক্টর মোহাম্মদ শাহীন শাহ, খামারিদের মধ্যে বক্তব্য দেন মোহাম্মদ আলী বৃটিশ, নুর জাহান বেগম, আরজু মিয়া, মোস্তাফিজুর রহমান, আবুল বাসার প্রমুখ। এ সেমিনারে সার্বিক সহযোগিতা করে এসিআই অ্যানিমেল হেলথ লিমিটেড।

মন্তব্য