kalerkantho


বিজিবি-বিএসএফ ডিআইজি-ডিডিজি পর্যায়ে পতাকা বৈঠক

দিনাজপুর প্রতিনিধি   

১৩ মার্চ, ২০১৬ ১৩:৩২



বিজিবি-বিএসএফ ডিআইজি-ডিডিজি পর্যায়ে পতাকা বৈঠক

বিজিবি দিনাজপুর সেক্টরের সঙ্গে বিএসএফ ভারতের কিশানীগঞ্জ সেক্টরের ডিডিজি-ডিআইজি পর্যায়ে সৌজন্যমূলক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার ভারতের অভ্যন্তরে ভানাইল বিএসএফ ক্যাম্পে ‌এ বৈঠক অনুষ্ঠিত হয়।

দুই দেশের দুই বাহিনীর মধ্যে সম্প্রীতি রক্ষা করে সীমান্ত এলাকার জনগণকে সঙ্গে নিয়ে সাধারণ আন্তর্জাতিক সীমারেখায় শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রাখা ও সীমান্ত অপরাধসহ সীমান্ত হত্যা প্রতিরোধ করা বৈঠকের মূল উদ্দেশ্য বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার উপমহাপরিচালক কর্নেল মো. খালেকুজ্জামান, পিএসসি ও ভারতের পক্ষে কিশানীগঞ্জ সেক্টর কমান্ডার ডিআইজি হারবক্স সিং ধীলন স্ব স্ব প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। ৪২ বিজিবি দিনাজপুর ব্যাটালিয়নের অধিনায়ক পরিচালক লে. কর্নেল মো. আখতার ইকবাল, এএফডাব্লিউসি, পিএসসি এবং ১৪৬ বিএসএফ ব্যাটালিয়ন, পাঞ্জীপাড়ার কমান্ড্যান্ট নানক চান্দ ও ১৬৭ বিএসএফ ব্যাটালিয়ন, কিষাণীগঞ্জের কমান্ড্যান্ট শ্রী লাক্ষমিন্দার গিল ছাড়াও দুই পক্ষের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকের আলোচনায় ফেনসিডিল, মদ, গাঁজা ইত্যাদি মাদকদ্রব্য, গরু ও বিভিন্ন রকমের চোরাচালান প্রতিরোধ করাসহ অন্যান্য সীমান্ত অপরাধ দমন, বাংলাদেশি বা ভারতীয় নাগরিক কর্তৃক অবৈধভাবে আন্তর্জাতিক সীমানার উভয় পাশে অনুপ্রবেশ ও অবৈধ প্রবেশ বন্ধ, সকল প্রকার সীমান্ত লঙ্ঘনসহ ভারতীয় কাঁটাতারের বেড়া কর্তন প্রতিরোধ ইত্যাদি বিষয় স্থান পায়।


মন্তব্য