kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ধামরাইয়ে ইয়াবা উদ্ধার, আ. লীগ নেতার ভাইসহ আটক ২

ধামরাই (ঢাকা) প্রতিনিধি   

১২ মার্চ, ২০১৬ ২৩:৪৯



ধামরাইয়ে ইয়াবা উদ্ধার, আ. লীগ নেতার ভাইসহ আটক ২

ধামরাইয়ে ১ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের ব্যবহৃত দামী একটি গাড়িও জব্দ করা হয়।

আজ শনিবার বিকেলে ইয়াবাসহ তাদের আটক করা হয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, আজ শনিবার বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কের বাথুলী এ্যাক্সেল লোড কন্ট্রোল(ওজন নিয়ন্ত্রণ) ষ্টেশনের কাছে একটি দামী গাড়ি নিয়ে অপেক্ষা করতে ছিল চিহ্নিত তিন মাদক ব্যবসায়ী। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে টহলরত ধামরাই থানার এসআই শাহিনুল ইসলাম সংগীয় ফোর্স নিয়ে ওই গাড়িটিকে চ্যালেঞ্জ করে। এ সময় ওই তিন মাদক ব্যবসায়ী পালানোর চেষ্টা করলে মাদক সম্রাট উপজেলা গাঙ্গুটিয়া ইউনিয়নের ললিতনগর গ্রামের শওকত হোসেনের ছেলে এসএম মানিক এইচ রাজু(৩৬) ও একই উপজেলার নওগাঁ গ্রামের আবু হানিফের ছেলে মতিয়ার রহমানকে(৩০) আটক করতে সক্ষম হয় পুলিশ। কিন্তু কৃষ্ণপুরা বাথুলীর রফিকুল ইসলাম ওরফে রফিক পালিয়ে যায়। এ সময় মাদক ব্যবসায়ীদের ব্যবহৃত গাড়ি(ঢাকা মেট্রো-ঘ-১১-৬৫০১) জব্দ করা করা হয়। এতে গাড়ির সামনে ‘পুলিশ’ লেখা লেমিনেটিং করা একটি স্টীকার উদ্ধার করা হয়। এ ছাড়াও মাদক ব্যবসায়ী এস এম মানিক নিজেকে জাতীয় গোয়েন্দা সংস্থার(এনএসআই) সহকারী পরিচালক হিসেবে মহাপরিচালক, জাতীয় গোয়েন্দা সংস্থার বরাবর ১ জানুয়ারী থেকে ১০ জানুয়ারী’২০১৬ পর্যন্ত(১০দিনের) ছুটি চাহিয়া আবেদনের একটি দরখাস্ত পাওয়া যায়। তা ছাড়াও মানিক নয়ারহাট বাস-ট্রাক মালিক সমিতির বাথুলী শাখার সহ-সম্পাদক লেখা সম্বলিত একটি কার্ডও পাওয়া যায়।

পুলিশ আরো জানায়, আটক মাদক ব্যবসায়ী মানিকের ভাই আমজাদ হোসেন গাঙ্গুটিয়া ইউনিয়ন শাখার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনিও মাদক ব্যবসার সাথে জড়িত। মানিকের বিরুদ্ধে ধামরাই থানায় একাধিক মামলা রয়েছে। মানিক একেক সময় একেক পরিচয় দিত। কোন সময় পুলিশের সাব ইনস্পেক্টর, কোন সময় যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আবার কোন সময় গোয়েন্দা সংস্থার লোক পরিচয় দিয়ে বেড়াত।  

এ ব্যাপারে ধামরাই থানার অফিসার ইনচার্জ(ওসি)  মোহাম্মাদ রিজাউল হক জানান, মানিক এলাকার চিহ্নিত মাদক সম্রাট হিসেবে পরিচিত। গোপন সংবাদের ভিত্তিতে এক হাজার ইয়াবা বড়ি, একটি গাড়িসহ মানিক ও তার সহযোগীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দেওয়ার প্রস্তুতি চলছে।

 


মন্তব্য