kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত, সড়ক অবরোধ

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১২ মার্চ, ২০১৬ ২১:৩৯



লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত, সড়ক অবরোধ

লক্ষ্মীপুরে সিএনজিচালিত আটোরিকশার সঙ্গে লেগুনার মুখোমুখি সংঘর্ষে মো. শাহরিয়ার (৮) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। এ সময় নারীসহ আরো ৮ যাত্রী আহত হয়।

আজ শনিবার বিকেলে ৩টার দিকে রামগতি-লক্ষ্মীপুর সড়কের ভবানীগঞ্জ কলেজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে এ ঘটনার জের ধরে বিক্ষুব্ধ জনতা গাছের গুড়ি ও ইট-পাটকেল ফেলে সড়ক অবরোধ করে রাখে। এ সময় তারা খন্ড খন্ড মিছিল করে বিভিন্ন স্লোগান দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে বিক্ষুদ্ধদের অবরোধ তুলে নিতে বললে পুলিশ ও বিক্ষুদ্ধকারীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশ সদস্য সুজনসহ উভয় পক্ষের অন্তত সাতজন আহত হয়। এ নিয়ে ভবানীগঞ্জ-চৌরাস্তা ও আশপাশ এলাকা থমথমে এলাকা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

নিহত শাহরিয়ার সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের পশ্চিম চরমনসা গ্রামের আবদুল মান্নান ইব্রাহীমের ছেলে ও স্থানীয় আমরিতোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দুর্ঘটনার সময় ভবানীগঞ্জ কলেজ এলাকায় কমলনগরমুখী যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে দ্রুতগতির যাত্রীবাহী একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে অটোরিকশার সামনে বসা শাহরিয়ারের মৃত্যু হয়। এ সময় মারজাহান বেগম, রহিম, হিরন, রৌশন, নুর হোসেন, নুর বানু, শাহাদাত ও নুরজাহান আহত হয়। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে সদর হাসপাতাল, নোয়াখালী জেনারেল হাসপাতালসহ স্থানীয় ক্লিনিকে নিয়ে যায়। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা গাছের গুড়ি ও ইটপাটকেল ফেলে সড়ক অবরোধ করে রাখে। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে বিক্ষুব্ধদের অবরোধ তুলে নিতে বলে। এক পর্যায়ে জনতার সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য ও ৬ জন এলাকাবাসী সামান্য আহত হয়। পরে সদর থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থল এসে অবস্থান নেয়।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর থানার পুলিশের উপ পরিদর্শক (এসআই) মো. কাউছারুজ্জামান বলেন, ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করতে গিয়ে স্থানীয়দের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে পুলিশের এক সদস্য আহত হয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ ওই এলাকায় অবস্থান করছে।


মন্তব্য