kalerkantho

25th march banner

বিদ্রোহী প্রার্থী হওয়ার জের

ঝালকাঠির মেয়রকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

ঝালকাঠি প্রতিনিধি    

১২ মার্চ, ২০১৬ ১৫:৪২



ঝালকাঠির মেয়রকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

ঝালকাঠি পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় বর্তমান মেয়র আফজাল হোসেনকে দলের সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে। আজ শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির এ তথ্য নিশ্চিত করেছেন। গত ১৬ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সম্মেলনে আফজাল হোসেনকে যুগ্ম সম্পাদকের পদ দেওয়া হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির জানান, আগামী ২০ মার্চ ঝালকাঠি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে লিয়াকত আলী তালুকদারকে। তিনি পৌর আওয়ামী লীগের সভাপতি। দলের সিদ্ধান্ত না মেনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আফজাল হোসেন বিদ্রোহী প্রার্থী হয়েছেন। তাঁকে প্রার্থিতা প্রত্যাহার করতে বলা হলেও তিনি তা করেননি। এ বিষয়ে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী দলের সকল পদ থেকে আফজাল হোসেনকে বহিষ্কার করা হয়।

এ ব্যাপারে বর্তমান মেয়র আফজাল হোসেন বলেন, "দলের সিদ্ধান্ত ছিল, আওয়ামী লীগ সমর্থিত যাঁরা বর্তমানে মেয়র আছেন নির্বাচনে তাদেরকেই মনোনয়ন দেওয়া হবে। কিন্তু ঝালকাঠিতে ঘটেছে এর ব্যতিক্রম। জেলার নেতারা কোটি টাকার বিনিময়ে জনপ্রিয়তা থাকা সত্ত্বেও আমাকে মনোনয়ন না দিয়ে একজন 'রাজাকারকে' মনোনয়ন দিয়েছেন। এটা পৌরবাসী মেনে নিতে পারেনি। " তিনি বলেন, "ভোটারদের অনুরোধে আমি প্রার্থী হয়েছি। আমি একজন মুক্তিযোদ্ধা এবং আওয়ামী লীগ পরিবারের সন্তান। নৌকা প্রতীক আমার প্রাপ্ত ছিল। আমি কেন্দ্রীয় কমিটিকে বিষয়টি অবহিত করেছি। নৌকা প্রতীক না পেলেও নারকেল গাছ প্রতীকে বিজয়ী হয়ে নৌকাকে পুনরুদ্ধার করবো। কারণ নৌকা আমার রক্তের সঙ্গে মিশে আছে। "

 


মন্তব্য