জমি নিয়ে বিরোধের জের ধরে বসতঘরে আগুন,-334856 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


জমি নিয়ে বিরোধের জের ধরে বসতঘরে আগুন, দুই ভাই দগ্ধ

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ২২:৩৬



জমি নিয়ে বিরোধের জের ধরে বসতঘরে আগুন, দুই ভাই দগ্ধ

নেত্রকোনা পৌর শহরের নিউ টাউন এলাকায় মায়ের এক টুকরো জমি নিয়ে বিরোধের জের ধরে নিজেদের বসতঘরে পেট্রোলের আগুনে দগ্ধ হয়েছেন আপন দুই ভাই। তাঁদের নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শুক্রবার বিকেল পৌনে ৫টার দিকে এ ঘটনা ঘটে। দগ্ধ দুই ভাই হচ্ছেন- মৃত কালা মিয়ার ছেলে নুরুল ইসলাম (৪৫) ও দেলোয়ার হোসেন (৪১)।

এ ব্যাপারে নেত্রকোনা মডেল থানার উপপরিদর্শক (এসআই) আবদুল আউয়াল সর্দার জানান, শহরের নিউটাউন এলাকায় আনোয়ারা বেগমের আধা শতাংশ জমিতে বাড়ি রয়েছে। এই জমি নিয়ে দুই ভাইয়ের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। বিকেলে ভাইদের মধ্যে তর্ক-বিতর্ক চলার এক পর্যায়ে ঘরে পেট্রোল ছড়িয়ে আগুন দেওয়া হয়। এতে দুই ভাই দগ্ধ হয়। এই ঘটনার পর দুই ভাই একে অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করছেন। তবে এখনও কে আগুন ছুড়েছে তা বলা যাচ্ছে না।

তবে মা আনোয়ারা বেগম অভিযোগ করেন, ছোট ছেলে দেলোয়ার তাঁর জমি জোর করে নিয়ে যেতে চাচ্ছে। এই জমি না দেওয়ায় বড় ছেলে নুরুল ইসলাম ও তাঁকে পুড়িয়ে মারতে পেট্রল ঢেলে আগুন দেয় ঘরের ভেতরে।

এদিকে দগ্ধদের শারীরিক অবস্থা সর্ম্পকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. তপংকর পাল বলেছেন, নুরুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক। তাঁর শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে। অপর ভাই দোলোয়ার হোসেনের পুড়েছে প্রায় ৫ শতাংশ।

মন্তব্য