kalerkantho

26th march banner

চট্টগ্রামে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ২২:১৫



চট্টগ্রামে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

চট্টগ্রামের বোয়ালখালি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় হাসপাতালের সামনে বিক্ষোভ করেছে স্থানীয়রা। পরে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে পুলিশ স্বাস্থ্য সহকারি নারায়ণ চৌধুরীকে আটক করে। আজ শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে।

বোয়ালখালী থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার এয়াকুবদন্ডী থেকে অমল নাথ (৩৭) নামে এক রোগী বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে আসেন। এ সময় স্বাস্থ্য সহকারি নারায়ণ চৌধুরী তাকে ডায়াগনস্টিক সেন্টার থেকে কিছু পরীক্ষা করাতে বলেন। অমল নাথ স্থানীয় একটি ডায়াগনস্টিক সেন্টারে যাওয়ার সময় রাস্তায় পড়ে যান। স্থানীয় লোকজন তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে অমল নাথের গ্রামের কয়েক শ নারী-পুরুষ উত্তেজিত হয়ে হাসপাতালের সামনে এসে বিক্ষোভ করেন।
 
এ ব্যাপারে বোয়ালখালী থানার ওসি সালাহউদ্দিন চৌধুরী বলেন, এলাকাবাসীর অভিযোগ-ডাক্তার থাকার পরও স্বাস্থ্য সহকারি কেন অমল নাথকে প্রাথমিক ট্রিটমেন্ট দিল। তাছাড়া স্বাস্থ্য সহকারি রোগ নির্ণয় করতে না পারায় এবং সঠিক চিকিৎসা না পাওয়ায় অমল নাথের মৃত্যু হয়েছে। এ অভিযোগে আমরা নারায়ণকে আটক করেছি। অভিযোগের সত্যতা এবং মামলা পেলে তাকে গ্রেপ্তার দেখানো হবে।


মন্তব্য