kalerkantho


আগৈলঝাড়ায় ওসিকে প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ১৮:৫৭



আগৈলঝাড়ায় ওসিকে প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন

বরিশালের আগৈলঝাড়া থানার ওসি মনিরুল ইসলামের অপসারণ দাবিতে আজ শুক্রবার দুপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন আওয়ামী লীগ নেত্রী লাবন্য আক্তার তালুকদার।

তিনি উপজেলার বাকাল ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানা গেছে, ওসি মনিরুল ইসলামকে দ্রুত অপসারণসহ শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করে গতকাল বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশার, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপি, র‍্যাবের মহাপরিচালক, ডিআইজি, জেলা রিটার্নিং অফিসার, জেলা প্রশাসক, রিটার্নিং অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করেন লাবন্য আক্তার।

লিখিত বক্তব্যে ঘোড়া প্রতীকের প্রার্থী লাবন্য আক্তার তালুকদার জানান, বাকাল ইউনিয়ন সংখ্যালঘু অধ্যুষিত এলাকা। নির্বাচনী এলাকায় তাঁর সমর্থন বেশি থাকায় প্রতিপক্ষ নৌকা মার্কার প্রার্থী বিপুল দাস ও তাঁর সমর্থকরা সাধারণ ভোটারদের বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ দেশত্যাগের হুমকি অব্যাহত রেখেছেন। প্রার্থী ও তাঁর সমর্থক ব্যতিত থানার ওসি মনিরুল ইসলামও ঘোড়া মার্কার কর্মী-সমর্থকদের বিভিন্ন ভয়ভীতি ও গ্রেপ্তারের হুমকি দিয়ে আসছেন।

লাবন্য আরো জানান, তাঁর স্বামী উপজেলা শ্রমিকলীগের সভাপতি লিটন তালুকদারকে দেখা করে আর্থিক সুবিধা চেয়েছিলেন ওসি। ওই প্রস্তাবে রাজি না হওয়ায় ওসি ক্রমেই বেপরোয়া হয়ে উঠেছেন। এলাকার সাধারণ ভোটারদের নির্বিঘ্নে ভোটাধিকার নিশ্চিত করতে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহর সুদৃষ্টি কামনা করে লাবন্য আরও বলেন, নির্বাচনে নাগরিকদের ভোটাধিকার নিশ্চিত করতে প্রতিটি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে প্রত্যেক কেন্দ্রে ম্যাজিস্ট্রেট নিয়োগের আবেদন করেন।

 


মন্তব্য