ভোলায় কৃষকের রহস্যজনক মৃত্যু নিয়ে-334777 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


হত্যা মামলা দায়ের

ভোলায় কৃষকের রহস্যজনক মৃত্যু নিয়ে ধুম্রজাল

ভোলা প্রতিনিধি    

১১ মার্চ, ২০১৬ ১৭:১৭



ভোলায় কৃষকের রহস্যজনক মৃত্যু নিয়ে ধুম্রজাল

ভোলা সদর উপজেলার চর সামাইয়া ইউনিয়নে সিরাজ (৫৫) নামের এক কৃষকের মৃত্যু নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার দুপুরে চর সামইয়া ইউনিয়নের শান্তিরহাট এলাকায় নিহত সিরাজের সঙ্গে এক বিধবা নারীর অনৈতিক সম্পর্কের অভিযোগ তুলে স্থানীয় লোকজনের সঙ্গে সিরাজের হাতাহাতির ঘটনা ঘটে। পরে ওই ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী বজলু সালিসি বৈঠকে ঘটনার মীমাংসা করে দেন। পরে একই ওয়ার্ডের অপর ইউপি সদস্য  প্রার্থী জাহাঙ্গীর ও তার লোকজন ওইদিন গভীর রাতে সিরাজের বাড়ি থেকে তাকে ডেকে নিয়ে যায়। এ সময় দুই ইউপি সদস্য প্রার্থী বজলু ও জাহাঙ্গীর গ্রুপের সঙ্গে কথাকাটাকাটির একপর্যায়ে উভয়ের মধ্যে সংঘর্ষ হয়। এর জের ধরে বজলুর ভাই রফিক সরদারকে মারধর করা হয়।  ভোলা থানার এসআই সাইদ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তিনি ঘটনাস্থল থেকে একটি ধারালো অস্ত্র উদ্ধার করেন।

এদিকে, আজ শুক্রবার সকালে সিরাজ নিজ বাড়িতে হঠাৎ বুকের ব্যাথার কথা বললে কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। চর সামাইয়া ইউপি নির্বাচনে মেম্বর প্রার্থী জাহাঙ্গীরের লোকজনের মারধরের কারণে তার মৃত‍্যু হয়েছে বলে অভিযোগ করেছেন নিহত সিরাজের পরিবার। এ ঘটনায় নিহতের স্ত্রী কমলা বেগম বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।     

ভোলা সদর মডেল থানার ওসি মীর খায়রুল কবির বলেন, "সিরাজের মৃত্যুর সঙ্গে নির্বাচনের সহিংসতার কোনো সম্পৃক্ততা নেই। এ ছাড়া হত্যাকাণ্ডের মতো কোনো ঘটনার লক্ষণ দেখা যাচ্ছে না। তারপরও এ ঘটনায় নিহতের স্ত্রী কমলা বেগম বাদী হয়ে ভোলা সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় পাঁচজনকে আসামি করা হয়েছে।" তিনি আরো বলেন, "লাশ ময়নাতদন্তের জন্য ভোলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট না পাওয়া পর্যন্ত এটা হত্যা নাকি স্বাভাবিক মৃত্যু- তা বলা যাচ্ছে না।"    

 

মন্তব্য