kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


সাতক্ষীরায় স্বাস্থ্য সহকারীদের সংবাদ সম্মেলন

সাতক্ষীরা প্রতিনিধি    

১১ মার্চ, ২০১৬ ১৬:৩৩



সাতক্ষীরায় স্বাস্থ্য সহকারীদের সংবাদ সম্মেলন

পদোন্নতির মাধ্যমে বেতন বৈষম্য দূরীকরণ ও ইন-সার্ভিস ডিপ্লোমা কোর্স চালুর দাবিতে সাতক্ষীরায় সংবাদ সম্মেলন করেছেন স্বাস্থ্য সহকারীরা। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবে বাংলাদেশ হেলথ অ্যাসিসটেন্ট অ্যাসোসিয়েশন সাতক্ষীরা জেলা শাখার নেতৃবৃন্দ এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার মণ্ডল। এতে বলা হয়, কৃষি তথা পশু-পাখি, হাঁস-মুরগি, গরু ছাগলসহ গবাদিপশুর চিকিৎসাসেবা প্রদান করে কৃষি ও প্রাণিসম্পদ অধিদপ্তরের সমমর্যাদাসম্পন্ন কর্মচারীরা ৩০ বছর পূর্বে টেকনিক্যাল মর্যাদা পেয়েছে। এই সময়ে একাধিকবার তাঁদের পদ ও বেতন বৃদ্ধি পেয়েছে। অথচ আমরা মানুষের চিকিৎসাসেবা প্রদান করেও এখনও টেকনিক্যাল মর্যাদা পায়নি। ১৮ বছর পূর্বে ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সহকারীদের পদোন্নতি ও টেকনিক্যাল মর্যাদা প্রদানের ঘোষণা দিলেও তা এখনও বাস্তবায়ন করা হয়নি।

এতে আগামী ৩১ মার্চের মধ্যে পদোন্নতির মাধ্যমে বেতন বৈষম্য দূরীকরণ ও ইন-সার্ভিস ডিপ্লোমা কোর্স চালু করা না হলে কর্মবিরতিসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেওয়া হয়। এ সময় সংগঠনের জেলা শাখার সভাপতি মেহেদী হাসান তপুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 


মন্তব্য