kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


সড়কে প্রাচীর নির্মাণের প্রতিবাদে আশুলিয়ায় বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১১ মার্চ, ২০১৬ ১৬:১৬



সড়কে প্রাচীর নির্মাণের প্রতিবাদে আশুলিয়ায় বিক্ষোভ

আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়ক থেকে কলতাসূতি বাড়ল এলাকায় যাওয়ার দীর্ঘদিনের পুরোনো সড়কটি বন্ধ করে সীমানাপ্রাচীর নির্মাণ করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। আজ শুক্রবার দুপুরে ওই মহাসড়কের তেতুইবাড়ি শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল হাসপাতালের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী।

প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে নারী-শিশুসহ সব বয়সের মানুষ অংশ নেয়। এ সময় তারা স্থানীয় ভূমিদস্যু ফজলে এলাহী ও তার লোকজন কর্তৃক বন্ধ করে দেওয়া চলাচলের সড়কটি খুলে দেওয়ার দাবি জানান। মানববন্ধন শেষে বিক্ষুব্ধ এলাকাবাসী নবীনগর-চন্দ্রা মহাসড়কে একটি বিক্ষোভ মিছিল বের করে।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যার এ বি এম আজহারল ইসলাম সুরুজ বলেন, "ভূমিদস্যু ফজলে এলাহী অবৈধভাবে কলতাসূতি বাড়ল এলাকাবাসীর দীর্ঘদিনের পুরনো চলাচলের সড়কটিতে সীমানা প্রাচীর নির্মাণ করে তা বন্ধ করে দেয়। এতে ওই এলাকার প্রায় ১০ হাজার মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। অসহায় এলাকাবাসীকে কৃত্রিম সমস্যা সৃষ্টি করে কম দামে জমি হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে সড়কটি বন্ধ করে দেওয়া হয়েছে। " মানববন্ধনে স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্বাস, রউফ আরিফসহ এলাকার কয়েক হাজার বাসিন্দা উপস্থিত ছিলেন।

 


মন্তব্য