মেহেরপুরে স্ত্রী নির্যাতন মামলায়-334449 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


মেহেরপুরে স্ত্রী নির্যাতন মামলায় স্বামীর ২ বছর জেল

মেহেরপুর প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৬ ২১:০৬



মেহেরপুরে স্ত্রী নির্যাতন মামলায় স্বামীর ২ বছর জেল

মেহেরপুরে স্ত্রী নির্যাতন মামলায় ওসমান আলী (৩৫) নামে এক ব্যক্তিকে দুই বছরের জেল দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো দুই মাসের জেল দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার বিকালে মেহেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: রবিউল হাসান এ আদেশ দেন। দণ্ডিত ওসমান আলী মুজিবনগর উপজেলার মোনাখালী গ্রামের ফজলুল হকের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০২ সালের ২৫ জুলাই আসামি ওসমান আলীর সাথে সদর উপজেলার চকশ্যামনগর গ্রামের ইসলাম শেখের মেয়ে মুকুলা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর তাদের ঘরে দুটি সন্তান আসে। এরপরও ওসমান দুই লাখ টাকা যৌতুক দাবি করে তার শ্বশুরের কাছে। তার দাবি অনুযায়ী, যৌতুক না দিলে স্ত্রী মুকুলা খাতুনকে সে প্রায় নির্যাতন করত। এ ঘটনায় মুকুলা খাতুন ২০১৩ সালের ১৬ আগষ্ট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে তার স্বামী ওসমান আলী, শ্বশুর ফজলুল হক, শ্বাশুড়ি সয়মন নেছাকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলার প্রাথমিক তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ওই মামলায় আজ বৃহস্পতিবার পাঁচজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ট্রাইব্যুনাল ওসমান আলীকে এ সাজা প্রদান করেন। অপরদিকে অপর দুই আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলায় রাষ্ট্রপক্ষে দায়িত্ব পালন করেন পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য এবং আসামী পক্ষে দায়িত্ব পালন করেন আইনজীবী হাসান মাহবুবুর রহমান মুকুল।

 

 

মন্তব্য