রাজৈরে নববধূ হত্যার বিচারের দাবিতে-334431 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


রাজৈরে নববধূ হত্যার বিচারের দাবিতে আলোচনা সভা, সমাবেশ

মাদারীপুর প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৬ ১৯:১৯



রাজৈরে নববধূ হত্যার বিচারের দাবিতে আলোচনা সভা, সমাবেশ

মাদারীপুরের রাজৈরে নববধূ উন্নতি মণ্ডলের হত্যার বিচার ও আসামিদের গ্রেপ্তারের দাবিতে আলোচনা সভা ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগ নেত্রী ও রাজৈর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিতা কুদ্দুসের নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হয়।

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে রাজৈর লাইসিয়াম মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় নিহত ওই নববধূর হত্যাকারীদের বিচারের দাবিতে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান লিতা কুদ্দুস। এ সময় আরো বক্তব্য রাখেন রাজৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মোতালেব মিয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান, ভাইস চেয়ারম্যান শান্তি রঞ্জন দাস।

এ ছাড়াও বুধবার বিকেলে উন্নতি মন্ডলের হত্যাকারিদের বিচারের দাবিতে স্থানীয় রাজৈর উপজেলা পরিষদ চত্বরে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারী রাজৈর উপজেলার আমগ্রামে উন্নতি রাণী মন্ডল নামে এক নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। পরিবারের অভিযোগ, যৌতুকের কারণে তার শ্বশুর বাড়ির লোকজন তাকে শ্বাসরোধ করে হত্যা করেছে। এই ঘটনার পর থেকে নিহতের শ্বশুরবাড়ির লোকজন পলাতক আছে। তার স্বামী একই গ্রামের সদানন্দ বাড়ৈর বিদেশ ফেরত ছেলে শশধর বাড়ৈ। ১০ বছর ধরে প্রেমের সম্পর্কের পর ২৩ ফেব্রুয়ারী এলাকাবাসী এগিয়ে এসে হিন্দু ধর্মীয় মতে তাদের বিয়ে দেয়।

 

মন্তব্য