সাভারে পোশাক শ্রমিকের রহস্যজনক-334388 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


সাভারে পোশাক শ্রমিকের রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)    

১০ মার্চ, ২০১৬ ১৬:২০



সাভারে পোশাক শ্রমিকের রহস্যজনক মৃত্যু

ঢাকার সাভারে সুজন মিয়া (২৩) নামে এক পোশাক শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে সাভার পৌর এলাকার মধ্য রাজাশন মহল্লার ঢালাইমেইল এলাকার আব্দুল হালিম মিয়ার ভাড়া বাড়ি থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত সুজন মিয়া কুড়িগ্রাম জেলার উলিপুর থানা এলাকার মৃত ইসরাফ মিয়ার ছেলে। এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করেছে পুলিশ।

নিহত পোশাক শ্রমিক সুজন মিয়ার বাবা এশরাফ মিয়া জানান, তাঁর ছেলে ও ছেলের স্ত্রী ময়না বেগম স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করতেন। গত তিন আগে সুজনের সঙ্গে তার স্ত্রী ময়নার পারিবারিক কলহ হয়। বুধবার রাতে ওই ঝগড়ার বিচার করতে আসেন বাড়ির মালিকসহ ময়নার তিনজন নিকট আত্মীয়। বিচারে এসে ওই বাড়ির মালিক আব্দুল হালিম ও স্ত্রী ময়নার আত্মীয়রা সুজনকে মারপিট করেন। এরপর আজ বৃহস্পতিবার সকালে সুজনের লাশ বাসার বারান্দায় ঝুলতে দেখে স্থানীয়রা সাভার মডেল থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। নিহত সুজনের সারা শরীরে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানান তার বাবা।

রাজাশন ঈদগাহ মাঠ এলাকার অ্যামট্রারনেট গ্রুপের কর্মকর্তা মো. সোহেল ইসলাম জানান, সুজন ও তার স্ত্রী তাদের পোশাক কারখানায় চাকরি করতেন। গত মাসে সুজনের স্ত্রী ময়না চাকরি ছেড়ে চলে গেলেও সুজন কাজ করতেন। এ বিষয়ে সাভার মডেল থানার ওসি এস এম কামরুজ্জামান বলেন, "কীভাবে ওই পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ওই বাড়ির মালিক আব্দুল হালিম, নিহতের স্ত্রী ময়নাসহ পাঁচজনকে থানায় আনা হয়েছে। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।"

মন্তব্য