কেরানীগঞ্জে জাতীয় দুর্যোগ-334381 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


কেরানীগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি অবহিতকরণ সভা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি    

১০ মার্চ, ২০১৬ ১৫:২৪



কেরানীগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি অবহিতকরণ সভা

'দুর্যোগে পাব না ভয়, দুর্যোগ আমরা করবো জয়'- এ স্লোগানকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ঢাকার কেরানীগঞ্জে পালিত হয়েছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৬। দিবসটি উপলক্ষে দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে শিক্ষার্থীদের সঙ্গে অবহিতকরণ সভা ও মহড়া অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার সকালে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আগানগর ইউনিয়নের কেরানীগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ প্রাঙ্গণে এসব কর্মসূচি পালিত হয়।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও কেরানীগঞ্জ উপজেলা পরিষদের যৌথ উদ্যোগে এসব কর্মসূচিতে দুর্যোগ মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি করতে কেরানীগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের শতাধিক শিক্ষার্থীদের সঙ্গে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন কলেজের পরিচালনা কমিটির সভাপতি আশরারুল হক আশু। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান। এ সময় আরও বক্তব্য দেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসমাইল হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নিলুফা জাহান, কেরানীগঞ্জ ফায়ার স্টেশনের ইনচার্জ মনজুরুল হাসান, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেবেকা সুলতানা, আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর আসাদ হোসেন টিটু, সাধারণ সম্পাদক মাহমুদ আলম, দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুবলীগ সভাপতি মাহমুদ আলম প্রমুখ।

অবহিতকরণ সভা শেষে কলেজ প্রাঙ্গণে ছনের ঘর তৈরি করে তাতে আগুন লাগিয়ে আগুন নিয়ন্ত্রণের মহড়া দেওয়া হয়। এ ছাড়া শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ভূমিকম্পের পরিবেশ সৃষ্টি করে ভূমিকম্পের মহড়া দেওয়া হয়।

 

মন্তব্য