বিএনপি নেতাদের কাছে ভদ্রতা শিখতে হবে-334042 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


বিএনপি নেতাদের কাছে ভদ্রতা শিখতে হবে না : নাসিম

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ১৮:৩৬



বিএনপি নেতাদের কাছে ভদ্রতা শিখতে হবে না : নাসিম

শেখ হাসিনাকে নিয়ে খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপির নেতাদের কাছ থেকে ভদ্রতা শিখতে হবে না। বুধবার ক্ষমতাসীন ১৪ দলের মুখপাত্র হিসেবে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী নাসিম।

বিএনপির নেতৃত্বে আসামিরা- শেখ হাসিনার এই বক্তব্যের প্রতিক্রিয়ায় মঙ্গলবার আন্তর্জাতিক নারী দিবসের এক অনুষ্ঠানে খালেদা বলেছিলেন, হাসিনা ভদ্র ব্যবহারও করেন না, ভদ্র ভাষায়ও কথা বলতে জানেন না।

তার বক্তব্যের প্রতিক্রিয়ায় নাসিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে প্রায়ই তিনি (খালেদা) হাসিনা বলে সম্বোধন করেন। তিনি (হাসিনা) বাংলাদেশের প্রধানমন্ত্রী। পুরো নামটা তিনি উচ্চারণ করেন না। এটা কোন ধরনের ভদ্রতা। প্রধানমন্ত্রীকে যখন তিনি সম্বোধন করবেন, ভদ্রভাবে সম্বোধন করা উচিত। একজন সাবেক প্রধানমন্ত্রী হয়ে তিনি বর্তমান প্রধানমন্ত্রীকে, বঙ্গবন্ধুকন্যাকে এভাবে সম্বোধন করতে পারেন না। তিনি আমাদেরকে ভদ্রোচিত আচরণ করতে বলেছেন! নিজ দলের সাবেক প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরীকে যখন প্রায় গলাধাক্কা দিয়ে বঙ্গভবন থেকে বেরে করে দিয়েছিলেন, তখন তার ভদ্র আচরণের চিন্তা কোথায় ছিল?”

নাসিম বলেন, বেগম খালেদা জিয়াকে জিজ্ঞেস করতে চাই একজন বিদেশি অতিথি ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে ঢাকায় তিনি যে আচরণ করেছেন, সেটা কোন ধরনের সভ্যতায় পড়ে। সেদিন তিনি দেশের ভাবমূর্তিকে ক্ষুণ্ন শুধু করেন নাই, ধুলায় মিশিয়ে দিয়েছেন। তখন কোথায় ছিল ভদ্রতা?

আওয়ামী লীগের শাসনে বাংলাদেশে নারীরা নির্যাতিত হচ্ছে বলে বিএনপি চেয়ারপারসনের বক্তব্যেরও প্রতিবাদ জানান মন্ত্রী নাসিম।  

 

মন্তব্য