চট্টগ্রামে স্কুলছাত্র হত্যা মামলায়-334009 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


চট্টগ্রামে স্কুলছাত্র হত্যা মামলায় ৬ জনের ফাঁসি

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ১৬:৩৬



চট্টগ্রামে স্কুলছাত্র হত্যা মামলায় ৬ জনের ফাঁসি

চট্টগ্রামে ৬জনকে স্কুলছাত্র হত্যা মামলায় ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছে আদালত। স্কুলছাত্র হিমেল দাশ সুপন হত্যা মামলার রায়ে চট্টগ্রাম দ্বিতীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সেলিম মিয়া বুধবার দুপুরে এ রায় দেন। দণ্ডিত আসামিরা হলেন- হিমেলের বন্ধুর দুলাভাই মাহমুদুল ইসলাম (৩০), হিমেলের চাচা সম্পর্কের সুনীল দাশ (৪২), মিজানুর রহমান চৌধুরী মিজান (২৭), মোহাম্মদ হোসেন সাগর (২৭), মোহাম্মদ নজরুল ইসলাম লাল মিয়া (৩৭) ও মোহাম্মদ সেলিম। আসামিদের মধ্যে মোহাম্মদ হোসেন সাগর ও মোহাম্মদ সেলিম পলাতক রয়েছেন।

নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এর রাষ্ট্রপক্ষের আইনজীবী এম এ নাসের রায়ের বিষয়টি দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, উভয়পক্ষের শুনানি শেষে বুধবার রায় ঘোষণা করা হয়।

জানা গেছে, ২০১১ সালের ৮ মে পরিচিত কয়েকজন বেড়ানোর কথা বলে হিমেল দাশকে চট্টগ্রাম থেকে বান্দরবানে নিয়ে যায়। পরের দিন তাকে হত্যা করা হয়। হিমেল ওই বছর চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। রেজাল্ট বের হওয়ার মাত্র চার দিন আগে তাকে হত্যা করা হয়। তার এসএসসি পরীক্ষার ফল ঘোষণা করা হয় ওই বছরের ১২ মে। আর পুলিশ তার লাশ উদ্ধার করে ১৪ মে। পরীক্ষায় জিপিএ-৫ পেলেও সেই সুখবর হিমেল জেনে যেতে পারেনি। হত্যার ঘটনায় নগরীর ডবলমুরিং থানায় মামলা হওয়ার পর ২০১১ সালের ৩০ সেপ্টেম্বর পুলিশ ছয়জনকে আসামি দেখিয়ে আদালতে অভিযোগপত্র জমা দেয়।

মন্তব্য