হরতালে স্বাভাবিক বেনাপোল বন্দর-333954 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


হরতালে স্বাভাবিক বেনাপোল বন্দর

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ১২:৪৬



হরতালে স্বাভাবিক বেনাপোল বন্দর

যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসির রায় বহালের পর জামায়াতে ইসলামীর ডাকা হরতালে বেনাপোল বন্দরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে। আজ বুধবার সকাল থেকে পণ্য ওঠা-নামা ও যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। হরতালের কোনো প্রভাব এখানে নেই জানিয়ে বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী বলেন, অন্যান্য দিনের মতো দেশের অভ্যন্তর থেকে রপ্তানি পণ্য বোঝাই করে ট্রাক যেমন বন্দরে আসছে তেমনি বন্দর থেকে আমদানি পণ্য নিয়ে ট্রাক বন্দর ছাড়ছে। শুল্ক ভবনের কার্যক্রমও স্বাভাবিক রয়েছে বলে জানান বেনাপোল চেকপোস্ট কাস্টম কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম।

হরতালের কোনো প্রভাব নেই বেনাপোল বন্দরে, তাই বাংলাদেশ-ভারতের আমদানি-রপ্তানি অন্যান্য দিনের মতো স্বাভাবিক, বলেন তিনি। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক (তদন্ত) মমিনুল ইসলাম মমিন বলেন, আউটগোয়িংও ইনকামিং পাসপোর্ট যাত্রীর সংখ্যা অন্যান্যদিনের মতো স্বাভাবিক। বেনাপোল স্থল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল বলেন, সকাল থেকে হ্যান্ডেলিং শ্রমিকরা পুরোদমে কাজ শুরু করছে। পণ্য ওঠা-নামাসহ বন্দরের শুল্ক বিভাগের সকল কাজ স্বাভাবিক গতিতে চলছে।

বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান ও শার্শা থানার ওসি মনিরুজ্জামান জানান, হরতাল আহবানকারীদের মাঠে দেখা যায়নি, তবুও নাশকতা এড়াতে বন্দরসহ গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মানবতাবিরোধী অপরাধে ট্রাইব্যুনালের দেওয়া একাত্তরের বদর নেতা মীর কাসেম আলেীর মৃত্যুদণ্ড সুপ্রিম কোর্টের আপিল বিভাগ বহাল থাকায় বুধবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকে ইমেইল বার্তা প্রকাশ করে জামায়াতে ইসলামী।

 

মন্তব্য