kalerkantho


জুটমিল শ্রমিকদের সড়ক অবরোধ

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ১২:১৯



জুটমিল শ্রমিকদের সড়ক অবরোধ

খুলনায় সরকারি জুটমিল শ্রমিকদের সড়ক অবরোধ শুরু হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া এ অবরোধ চলবে বেলা ১১টা পর্যন্ত।

খুলনা-যশোর-ঢাকা মহাসড়কের তিনটি স্পটে একযোগে এ অবরোধ চলছে। পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধসহ ৫ দফা দাবিতে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত জুটমিল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হচ্ছে।  

বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত জুটমিল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের আহ্বায়ক মো. সোহরাব হোসেন জানান, পাটশিল্প ও পাট কঠিন অবস্থার মধ্যদিয়ে চলছে। মিলগুলোতেউৎপাদনের জন্য প্রয়োজনীয় পাট নেই। শ্রমিকরা কাজ করতে পারছে না। সপ্তাহের মজরি সপ্তাহে দেয়া সম্ভব হচ্ছে না। শ্রমিকদের ২০ শতাংশ মহার্ঘভাতাসহ বিভিন্ন পাওনা বকেয়া রয়েছে। আর এ কারণে বাধ্য হয়ে অবরোধ কর্মসূচি দিতে হয়েছে।

বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত জুটমিল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের আহ্বায়ক এসএম জাকির হোসেন জানান, খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ত ৮টি জুট মিল শ্রমিকরা তিনটি স্পটে এ কর্মসূচি পালন করছেন।

মহানগরীর খালিশপুরের নতুন রাস্তা মোড়ে ক্রিসেন্ট, প্লাটিনাম, স্টার ও খালিশপুর জুটমিল, আটরা-গিলাতলা শিল্পাঞ্চলের আলীম ও ইস্টার্ন এবং যশোরের রাজঘাট এলাকায় জেজেআই ও কার্পেটিং জুটমিলের শ্রমিকরা এ কর্মসূচি পালন করছেন।

 


মন্তব্য