kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


জুলাই থেকে অনলাইনে ভ্যাট ও কর আদায়ের প্রস্তুতি চলছে : এনবিআর চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, সাভার   

৮ মার্চ, ২০১৬ ২৩:২২



জুলাই থেকে অনলাইনে ভ্যাট ও কর আদায়ের প্রস্তুতি চলছে : এনবিআর চেয়ারম্যান

আগামী জুলাই মাস থেকে ভ্যাট ও কর দাতাদের অনলাইনে ভ্যাট ও কর আদায়ের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের(এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান। আজ মঙ্গলবার সন্ধ্যায় সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে রাজস্ব সংলাপ-২০১৬'র অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

  এই রাজস্ব সংলাপে সাভার কর অঞ্চল-১২'র প্রায় ৩০০ জন করদাতা অংশগ্রহণ করেন।

এ সময় এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান ২০১৫-১৬ করবর্ষের লক্ষ্যমাত্রা অর্জনে সর্বস্তরে সর্ম্পক উন্নয়ন টোটাল কোয়ালিটি ম্যানেজমেন্ট আইসিটির ব্যবহার এবং ইন্টিগ্রিটি ইন দ্যা ম্যানেজমেন্ট এর ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি রাজস্ব বোর্ডে কর্মরত সকল কর্মকর্তাদের স্ব-স্ব ক্ষেত্রে সততার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান দেশের অভ্যন্তরীণ অর্থ সংস্থানের মধ্যে দিয়ে দেশের সামগ্রিক উন্নয়নে উপস্থিত সকলের প্রতি নিয়মিত ভ্যাট ও কর প্রদানের আহ্বান জানান।

এ ছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজস্ব বোর্ডের বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান, কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনার সদস্য আব্দুর রাজ্জাক, কর অঞ্চল-১২ এর কমিশনার শাহীন আক্তার, স্থানীয় পৌর মেয়র আব্দুল গণিসহ রাজস্ব বিভাগের উর্ধতন কর্মকর্তা ও স্থানীয় ব্যাবসায়ী ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

অনুষ্ঠান শেষে স্পট অ্যাসেসমেন্ট এর মাধ্যমে নতুন নিবন্ধনকৃত ১০ জন করদাতাকে আয়কর সনদ প্রদান করা হয়।


মন্তব্য