kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


চট্টগ্রামে স্বামীর হাত-পা বেঁধে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ২১:৫৬



চট্টগ্রামে স্বামীর হাত-পা বেঁধে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ১নম্বর রাজাপুর ইউনিয়নের জঙ্গল বগার বিলি এলাকায় এক দরিদ্র কৃষকের হাত-পা বেঁধে তার স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ করেছে চার দুর্বৃত্ত। গত ১৮ ফেব্রুয়ারি এ ঘটনা ঘটলেও ধর্ষক ও প্রভাবশালীদের ভয়ে ওই কৃষক আইনের আশ্রয় নিতে পারেননি।

তবে আজ মঙ্গলবার দুপুরে জেলা লিগ্যাল এইড অফিসের সহায়তায় চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মো. সেলিম মিয়ার আদালতে চারজন আসামীর নাম উল্লেখ করে ৯(৩)/১০/৩০ ধারায় একটি মামলা দায়ের করেন তিনি।

আসামিরা হলেন- মো. মঞ্জু মিয়া (২৫), মো. নুর নবী (২৬), মো. রনি (২৪), চি নু মং মার্মা (২৮)।  

এ বিষয়ে বাদীর আইনজীবী অ্যাড. মাসুদ আলী বলেন, ট্রাইব্যুনালের বিচারক মামলাটি গ্রহণ করে পুলিশর ব্যুরো অব ইনভেস্টিগশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। মামলায় উল্লেখ করা হয়, ১৮ ফেব্রুয়ারি গভীর রাতে নিজ ঘরে তারা চারজন প্রবেশ করে স্বামীকে হাত-পা বেঁধে ছয় বছরের কন্যা সন্তানের সামনে কৃষকের ২৭ বছর বয়সী স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ করেন তারা।

এ ব্যাপারে জেলা লিগ্যাল এইডের অফিস সহকারি মুহাম্মদ ইরশাদুল ইসলাম বলেন, ঘটনার পর বাদী স্থানীয় জনপ্রনিধিকে জানালে তারাও উল্টো হুমকি দেয়। এমনকি আজ লিগ্যাল এইডে মামলা দায়েরের পর তাদের উপর্যুপরি হুমকি দেয়। বর্তমানে তারা নিজ বাড়ি না গিয়ে শহরে অবস্থান করছেন।


মন্তব্য