আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক-333700 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় নজরুল বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ২১:৩৪



আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় নজরুল বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন

আন্তঃ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা- ২০১৫’তে প্রথম স্থান অধিকার করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ কর্তৃক আয়োজিত পঞ্চম আসরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় মোট ২৩টি বিষয়ের প্রত্যেকটিতে অংশ নিয়ে ১২টিতে প্রথম, ৫টিতে দ্বিতীয় এবং ৪টিতে তৃতীয় স্থান অধিকার করে চ্যাম্পিয়ন হওয়ার এই গৌরব অর্জন করে। এর আগে গত আসরে এই বিশ্ববিদ্যালয় রানার আপ হয়েছিল। এ ছাড়াও গত আসরের চ্যাম্পিয়ন রাজশাহী বিশ্ববিদ্যালয় এই আসরে ৯টিতে প্রথম, ৫টিতে দ্বিতীয় এবং ৯টিতে তৃতীয় স্থান অধিকার করে রানার আপ হয়েছে।

গত রবিবার বাংলাদেশ ইউনিভর্সিটি অব প্রফেশনালসে অনুষ্ঠিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। শিক্ষামন্ত্রীর হাত থেকে চ্যাম্পিয়ন ট্রফি গ্রহণ করেন কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম। এ ছাড়াও বিজয়ী প্রত্যেক প্রতিযোগীকে মেডেল এবং সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সম্মানিত সভাপতি জনাব মো. রুহুল আমিন, বাংলাদেশ ইউনিভর্সিটি অব প্রফেশনালস এর  উপাচার্য মেজর জেনারেল শেখ মামুন খালেদ, এসইউপি, পিএসসি, পিএইচডি।

উল্লেখ্য, কণ্ঠ সঙ্গীত, যন্ত্রসঙ্গীত, নৃত্য, অভিনয়, বিতর্ক, কবিতা আবৃত্তি, গল্প বলা, উপস্থিত বক্তৃতাসহ মোট ২৩টি বিষয়ে প্রায় তিন মাস ধরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মোট ৪টি বিশ্ববিদ্যালয় রাজশাহী, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি  ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দেশের প্রত্যেক পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

মন্তব্য