নান্দাইলে আশ্রিতদের মানোন্নয়নে-333692 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


নান্দাইলে আশ্রিতদের মানোন্নয়নে প্রশিক্ষণ কর্মসূচি

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি   

৮ মার্চ, ২০১৬ ২১:২৪



নান্দাইলে আশ্রিতদের মানোন্নয়নে প্রশিক্ষণ কর্মসূচি

ময়মনসিংহের নান্দাইল উপজেলার মহেশকুড়া আশ্রয়ন প্রকল্পে আশ্রিতদের জীবনযাত্রার মান পরিদর্শন করা ও উন্নয়নের জন্য আজ মঙ্গলবার উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তারা পরিদর্শন করেছেন। সেই সাথে এক সভা আয়োজন করে নানা বিষয়ে প্রশিক্ষণ ও বিভিন্ন পরামর্শ দেওয়া হয়েছে।

নান্দাইল উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মো. জসীম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আশ্রিতদের উদ্দেশ্যে আয় বৃদ্ধির সহায়ক কর্মসূচি সম্পর্কে বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা মো. নাসির উদ্দিন, সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. রহুল আমীন, চিকিৎসা কর্মকর্তা মো. আকাঈদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনারকলি নাজনীন, আনসার ও ভিডিপি কর্মকর্তা নুরুন্নাহার বেগম ও সমবায় কর্মকর্তা অপরূপা মালাকার।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই প্রকল্পে ২৪০টি ঘরের মধ্যে ২০০টি পরিবার বসবাস করছে। এর মধ্যে ৭০ জনের কবুলিয়ত নামা রয়েছে। সহকারী কমিশনার (ভূমি) মো. জসীম উদ্দিন বাকী আশ্রিতদের কবুলিয়ত নামা তাঁর দপ্তর থেকে বিনামূল্যে সংগ্রহ করার জন্য বলেন। এ ছাড়াও তিনি আশ্রিত পরিবার ও তাঁদের শিশুদের রোগবালাই মুক্ত থাকার জন্য হাত ধোয়ার পরামর্শ দেন। পরে সহকারী কমিশনার নিজেই সাবান কিনে  আশ্রয়ন প্রকল্পের প্রত্যেক সদস্যকে একটি করে সাবান তুলে দেন।

নিজের বক্তব্যে সহকারী কমিশনার জসীম উদ্দিন বলেন, আশ্রয়নে অধিকার শেখ হাসিনার উপহার। এটি মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প। তিনি আরো জানান, কোনো সমস্যা ছাড়াই আশ্রিতরা যাতে এখানে বসবাস করতে পারে সে জন্য তাঁদের এই তদারকি কার্যক্রম। প্রকল্পটির আরও উন্নয়নে অর্থ প্রাপ্তির জন্যে একটি প্রস্তাব মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে।

মন্তব্য