জাবিতে নানা আয়োজনে আর্ন্তজাতিক নারী-333680 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


জাবিতে নানা আয়োজনে আর্ন্তজাতিক নারী দিবস পালিত

জাবি প্রতিনিধি   

৮ মার্চ, ২০১৬ ২০:৪৩



জাবিতে নানা আয়োজনে আর্ন্তজাতিক নারী দিবস পালিত

নানা আয়োজনের মধ্যে দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আর্ন্তজাতিক নারী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নির্বাচিত নারী উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, সমাজে পুরুষেরা সহযোগিতার হাত বাড়ালেই নারীরা ভালো থাকে। এ জন্য নারী-পুরুষ সমতা প্রতিষ্ঠায় পুরুষের সহমত ও সহযোগিতা প্রয়োজন। নারী-পুরুষের সমতা কোনো কোনো ক্ষেত্রে দৃশ্যমান হলেও বাস্তবে এর ভেতর ফাঁক রয়েছে। এই ফাঁকাগুলো পূরণ করার ক্ষেত্রে সকলকে একযোগে কাজ করতে হবে।

আজ মঙ্গলবার বেলা ১১টায় জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় উপাচার্য এ কথা বলেন। তিনি আরও বলেন, নারী ও শিশুর অধিকার রক্ষায় বাংলাদেশ সাম্প্রতিককালে উন্নতি অর্জন করেছে। বাংলাদেশে শিশু মৃত্যু, মাতৃমৃত্যু ও বাল্যবিয়ে কমে এসেছে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের। সভা শেষে নারী অধিকার বিষয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এর আগে মঙ্গলবার সকাল ১০টায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে শুরু হয় নারী দিবস উদযাপন। র‌্যালিতে উপাচার্য, প্রো-উপাচার্য, কোষাধ্যক্ষ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি, মহিলা ক্লাব, স্কুল ও কলেজের ছাত্র-শিক্ষক অংশগ্রহণ করেন।

 

মন্তব্য