শরীয়তপুরে অগ্নিকাণ্ডে ৪টি-333650 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


শরীয়তপুরে অগ্নিকাণ্ডে ৪টি ব্যবসাপ্রতিষ্ঠান ভস্মীভূত, আহত ৫

শরীয়তপুর প্রতিনিধি   

৮ মার্চ, ২০১৬ ১৯:০৯



শরীয়তপুরে অগ্নিকাণ্ডে ৪টি ব্যবসাপ্রতিষ্ঠান ভস্মীভূত, আহত ৫

শরীয়তপুরের গোসাইরহাটের হাটুরিয়া বাজারে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা। এ সময় আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে অন্তত পাঁচজন মারাত্মক আহত হন। তাদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। গতকাল সোমবার গভীররাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গোসাইরহাট থানা, ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সূত্রে জানা গেছে, গতকাল সোমবার গভীর রাতে বাজারের ক্ষতিগ্রস্ত একটি দোকান থেকে বৈদ্যুতিক সটসার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে জাফর হাওলাদার ও দেলোয়ার বেপারীর কাপড়ের দোকান, ডাক্তার শামছুল হকের ওষুধের ফার্মেসি এবং দ্বীন ইসলাম মাঝির মরিচের গোদাম পুড়ে ছাই হয়ে যায়। এতে দোকানে থাকা মালামালসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা। খবর পেয়ে  গোসাইরহাট ও ডামুড্যা থানার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এবং স্থানীয় লোকজন প্রায় তিন ঘণ্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে স্থানীয় সাইফুল ইসলাম হাওলাদার, এমদাদ শিকদার ও ইউপি সদস্য কাঞ্চন দেওয়ানসহ অন্তত পাঁচজন আহত হয়। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে হাটুরিয়া ইউনিয়ন পরিষদের সদস্য কাঞ্চন দেওয়ান বলেন, সোমবার গভীর রাতে আমাদের হাটুরিয়া বাজারে বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুন লেগে ৪টি দোকান পড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০/২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে গোসাইরহাট ফায়ার সার্ভিসের স্টেসন অফিসার মো. হুমায়ন মিয়া ও গোসাইরাট থানার এসআই ওহিদুজ্জামান বলেন, হাটুরিয়া বাজারে বৈদ্যুতিক সটসার্কিট থেকে আগুন লেগে ৪টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে প্রায় ১২/১৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। তবে কোন দোকান থেকে বৈদ্যুতিক সটসার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হয়েছে তা জানা যায়নি।

 

মন্তব্য