পাবলিক স্পিকিং কম্পিটিশনে দেশ সেরা-333631 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


পাবলিক স্পিকিং কম্পিটিশনে দেশ সেরা শিক্ষার্থী ইফতেখার

ঝিনাইদহ প্রতিনিধি   

৮ মার্চ, ২০১৬ ১৭:৪৬



পাবলিক স্পিকিং কম্পিটিশনে দেশ সেরা শিক্ষার্থী ইফতেখার

ঝিনাইদহ ক্যাডেট কলেজের ছাত্র ক্যাডেট ইফতেখার ইন্টারন্যাশনাল পাবলিক স্পিকিং কম্পিটিশনে সারা দেশের মধ্যে শ্রেষ্ঠ হয়েছেন। ক্যাডেট ছাত্র ইফতেখার ঝিনাইদহ ক্যাডেট কলেজের একাদশ শ্রেণির ছাত্র। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ঝিনাইদহ ক্যাডেট কলেজ মিলনায়েতনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান ক্যাডেট কলেজের অধ্যক্ষ কর্নেল সাদিকুল বারী।

অধ্যক্ষ কর্নেল সাদিকুল বারী জানান, গ্লোবাল পাবলিক স্পিকিং কম্পিটিশন আয়োজিত এ স্পিকিং কম্পিটিশন গত ৫ মার্চ ঢাকার আদমজী কলেজে অনুষ্ঠিত হয়। শেষ পর্বের প্রতিযোগিতায় ঝিনাইদহ ক্যাডেট কলেজের ছাত্র ক্যাডেট ইফতেখার শ্রেষ্ঠ নির্বাচিত হয়। লন্ডন ভিত্তিক একটি আন্তর্জাতিক সংস্থা গ্লোবাল পাবলিক স্পিকিং এ কম্পিটিশনের আয়োজন করে।

এ প্রতিযোগিতায় দেশের ৮টি বিশ্ববিদ্যালয় এবং ১২টি ক্যাডেট কলেজসহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মোট ৫০০০ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। আগামী ৯ থেকে ১৩ মার্চ লন্ডন শহরের চার্লস স্ট্রিটের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ৬২টি দেশের প্রতিনিধি অংশ নেবেন। সেখানে বাংলাদেশের পক্ষ থেকে ঝিনাইদহ ক্যাডেট কলেজের শিক্ষার্থী ইফতেখার অংশগ্রহণ করবেন।

মতবিনিময় সভায় ক্যাডেট কলেজের কর্মকর্তাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য