kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


নীলফামারীর চড়াইখোলা ইউনিয়ন বাল্য বিয়েমুক্ত ঘোষণা

নীলফামারী প্রতিনিধি   

৮ মার্চ, ২০১৬ ১৬:৩২



নীলফামারীর চড়াইখোলা ইউনিয়ন বাল্য বিয়েমুক্ত ঘোষণা

নীলফামারী সদরের চড়াইখোলা ইউনিয়নকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ইউনিয়নের নগর দারোয়ানী স্কুল অ্যান্ড কলেজ মাঠে এক গণসমাবেশে ‌এ ঘোষণা দেন অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ সুপার জাকির হোসেন খান।

সমাবেশে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাবেত আলীর সভাপতিত্বে বক্তব্য দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহাজাদী, সদর থানার ওসি শাহজান পাশা, মাদকদব্য নিয়ন্ত্রণ দপ্তরের পরিদর্শক জাহিদুল ইসলাম, বেসরকারি সংস্থা ল্যাম্ব'র প্রতিনিধি বোরহান মৃধা প্রমুখ। গণসমাবেশে শপথবাক্য পাঠ করান অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাবেত আলী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাবেত আলী জানান, উপজেলা প্রশাসনের আযোজনে বেসরকারি উন্নয়ন সংস্থা ল্যাম্ব আইএম পাওয়ার প্রকল্পের সহযোগিতায় নীলফামারী সদর উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভাকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর ধারবাহিকতায় উপজেলার প্রতিটি ইউনিয়ন ও একটি পৌরসভাকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত ঘোষণা করা হচ্ছে। সব শেষে আগামী এপ্রিল মাসে সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর আনুষ্ঠানিকভাবে সদর উপজেলাকে বাল্যবিয়ে, যৌতুক ও মাকদমুক্ত ঘোষণা করবেন।

 


মন্তব্য