টেন্ডার লটারি বন্ধের জন্য পাউবো-333354 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


টেন্ডার লটারি বন্ধের জন্য পাউবো কার্যালয়ে হামলা, প্রকৌশলী আহত

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৬ ২৩:৪৪



টেন্ডার লটারি বন্ধের জন্য পাউবো কার্যালয়ে হামলা, প্রকৌশলী আহত

ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় আহত হন পাউবোর নির্বাহী প্রকৌশলী মো. আবদুল লতিফ। আজ সোমবার দুপুর ১২টা ১০ মিনিটে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কোনো আসামির নাম উল্লেখ না করেই একটি মামলা করা হয়েছে।

এ বিষয়ে নির্বাহী প্রকৌশলী মো. আবদুল লতিফ জানান, প্রায় দেড় কোটি টাকা মূল্যের ২৯টি গ্রুপের কাজের ইউজিপি টেন্ডার লটারির শেষ দিকে অজ্ঞাতনামা কয়েকজন দুষ্কৃতকারী তাঁর কক্ষে জোর করে ঢুকে পড়ে এবং লটারি বন্ধের জন্য চাপ দেয়। এক পর্যায়ে নির্বাহী প্রকৌশলী কক্ষ থেকে দুষ্কৃতকারীদের বের হয়ে যেতে বলেন। এরপর দুষ্কৃতকারীরা ক্ষিপ্ত হয়ে কক্ষের একটি ল্যাপটপ, একটি মনিটরসহ টেবিলের গ্লাস ভাঙচুর করে। এ সময় ভাঙা গ্লাসে জখম হন তিনি। এরপরে লটারি কার্যক্রম বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে হামলাকারীদের নাম প্রকাশ করতে অপারগতা প্রকাশ করেন তিনি।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান বলেন, কম্পিউটারের টেন্ডারের লটারিকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা নির্বাহী প্রকৌশলীর কার্যালয় কক্ষে ভাঙচুর করেছে। এতে নির্বাহী প্রকৌশলী আহত হয়েছেন বলে জানান তিনি।

ওসি আরো বলেন, এ ঘটনায় বিকেল ৪টার দিকে পাউবোর জেলা উপ সহকারী প্রকৌশলী মো. মতিয়ার রহমান ও আশরাফুর সিদ্দিকী বাদী হয়ে কারো নাম না উল্লেখ করে দুটি এজাহার দাখিল করেছেন। অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য পাউবো কার্যালয়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য