লাকসামে আবারও দুর্ধর্ষ ডাকাতি, এক-333283 | সারাবাংলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


লাকসামে আবারও দুর্ধর্ষ ডাকাতি, এক ডাকাতসহ আহত ২

কুমিল্লা দক্ষিণ প্রতিনিধি   

৭ মার্চ, ২০১৬ ১৯:৫৩



লাকসামে আবারও দুর্ধর্ষ ডাকাতি, এক ডাকাতসহ আহত ২

কুমিল্লার লাকসাম উপজেলায় আবারও দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। এতে এক ডাকাতসহ দুজন গুরুতর আহত হয়েছেন। গতকাল রবিবার গভীররাতে উপজেলার আমুদায় গ্রামের মোবারক মিয়ার বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা নগদ টাকা স্বর্ণালংকারসহ প্রায় ৩ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

স্থানীয় সূত্র জানায়, রবিবার গভীর রাতে উপজেলার আমুদায় গ্রামের মোবারক মিয়ার বাড়িতে ১০/১২ জনের একদল ডাকাত বাড়ির গেইটের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। এ সময় ওই ডাকাতরা ঘরের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৩০ হাজার টাকা, ৩ ভরি স্বর্ণালংকার, ৪টি মোবাইল সেটসহ প্রায় ৩ লক্ষ টাকার মালামাল লুটে নেয়। এ সময় বাড়ির লোকজনের আত্মচিৎকারে এলাকার লোকজন ছুটে এলে ডাকাতদল পালিয়ে যাওয়ার সময় প্রতিবেশী কবির হোসেন (৩০) এক ডাকাতকে জাপটে ধরে ফেললে অন্য ডাকাতেরা তাঁকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করে। পরে এক পর্যায়ে এলাকার লোকজন এসে অজ্ঞাতানামা (৩৫) ওই ডাকাতকে আটক করে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। খবর পেয়ে থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহত অবস্থায় ওই ডাকাতকে উদ্ধার করে প্রথমে লাকসাম সরকারি হাসপাতালে ভর্তি করে। তবে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সোমবার বিকেল পর্যন্ত আহত ওই ডাকাতের নাম পরিচয় জানা যায়নি।

এদিকে, এ ঘটনায় ওই বাড়ির গৃহকর্তা মোবারক হোসেন আজ দুপুরে বাদী হয়ে লাকসাম থানায় অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামি করে একটি ডাকাতির মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন জানান, আটককৃত ডাকাত গুরুতর আহত হওয়ায় এবং কথা বলতে না পারায় তার নাম-ঠিকানা জানা সম্ভব হয়নি। তিনি আরো জানান, এ ঘটনায় জড়িত অপর ডাকাতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গত দেড় মাস থেকে কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলায় আশঙ্কাজনকভাবে চুরি-ডাকাতির ঘটনা বাড়তে থাকে। এ নিয়ে গত শনিবার দৈনিক কালের কণ্ঠের প্রিয় দেশ প্রাতায় ‘রাত নামলেই চোর-ডাকাত’ শিরোনামে একটি শীর্ষক সংবাদ প্রকাশিত হয়।

 

মন্তব্য