kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


ধর্মপাশায় শিক্ষিকা নির্যাতনের প্রতিবাদে শিক্ষক সমিতির সমাবেশ

সুনামগঞ্জ প্রতিনিধি    

৭ মার্চ, ২০১৬ ১৫:০৪



ধর্মপাশায় শিক্ষিকা নির্যাতনের প্রতিবাদে শিক্ষক সমিতির সমাবেশ

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি কর্তৃক বিদ্যালয়ের দুই শিক্ষিকা নির্যাতনের ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সুনামগঞ্জ জেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি।

আজ সোমবার দুপুরে সুনামগঞ্জ শহরের আলফাত স্কয়ারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষুব্ধ শিক্ষকরা নির্যাতনকারী বিদ্যালয় সভাপতিসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

প্রতিবাদ কর্মসূচিতে বিভিন্ন উপজেলা থেকে শিক্ষক নেতারা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গত ৩ মার্চ ধরমপাশা উপজেলার নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সর্বানন্দ তালুকদারের নেতৃত্বে কয়েকজন উচ্ছৃঙ্খল যুবক বিদ্যালয়ে এসে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিপালী রাণী ও সহকারী শিক্ষিকা মনী রাণীকে মারধর করে। শিক্ষাকাদের নির্যাতন শেষে তারা বিদ্যালয়ের হাজিরা খাতা নিয়ে যায় এবং পরীক্ষার খাতাপত্র ছিড়ে ফেলে।

এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েন সুনামগঞ্জের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। এর প্রতিবাদে ধর্মপাশা উপজেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে। আজ সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষক সমিতি এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন শিক্ষক নেতা রফিকুজ্জামান, গিয়াস উদ্দিন, সুজিত কুমার দাস, নাসরিন আক্তার খানম, বাদল চন্দ্র তালকুদার, নমিতা সরকার, রেবা তালুকদার, প্রদ্যুৎ কুমার দাস প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে শিক্ষকরা সুনামগঞ্জ জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে গিয়ে সভাপতিসহ দোষীদের শাস্তির দাবিতে স্মারকলিপি প্রদান করেন।

 


মন্তব্য