kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রতীক বরাদ্দের নির্দেশ দিয়েছে হাইকোর্ট

মোল্লারহাটে বিএনপি প্রার্থী সালামের প্রার্থিতা বহাল

ঝালকাঠি প্রতিনিধি   

৬ মার্চ, ২০১৬ ১৯:৪৪



মোল্লারহাটে বিএনপি প্রার্থী সালামের প্রার্থিতা বহাল

ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবদুস সালামের প্রার্থিতা বহাল রাখার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একই সাথে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে প্রতীক বরাদ্দ দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

আজ রবিবার হাইকোর্টের বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী এ আদেশ প্রদান করেন। আবদুস সালামের পক্ষে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর বেঞ্চে প্রার্থিতা বহাল রাখার নির্দেশনা চেয়ে আবেদন করেন অ্যাডভোকেট জয়নাল আবেদীন।

অ্যাডভোকেট জয়নাল আবেদীন জানান, গত ২২ ফেব্রুয়ারি নলছিটি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা রফিকুল ইসলামের কাছে মোল্লারহাট ইউপি নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবদুস সালামের মনোনয়নপত্র দেন পারুল বেগম নামে এক ইউপি সদস্য। এ সময় একই ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কবির হোসেন ও তার লোকজন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বসে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র ছিনিয়ে নেয়। তারা গুরুত্বপূর্ণ কয়েকটি কাগজ রেখে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্রটি দিয়ে দেন। এ অবস্থায়ই ওই মনোনয়নপত্রটি জমা নেন রিটার্নিং কর্মকর্তা। গত ২৪ ফেব্রুয়ারি বাছাইয়ের দিনে বিএনপি প্রার্থী আবদুস সালামের মনোনয়নপত্র ত্রুটিপূর্ণ উল্লেখ করে, তা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে ২৯ ফেব্রুয়ারি জেলা নির্বাচন কর্মকর্তার কাছে আপিল করেন আবদুস সালাম। আপিলেও খারিজ করে দেওয়া হয়। পরে রবিবার হাইকোর্টে আবদুস সালামের প্রার্থিতা বহাল ও প্রতীক বরাদ্দের নির্দেশনা চেয়ে আবেদন করা হয়। হাইকোর্ট আবেদন মঞ্জুর করে প্রার্থিতা বহাল ও প্রতীক বরাদ্দের নির্দেশ দেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে।


মন্তব্য